বিধায়ক সুবোধ অধিকারীর স্ত্রীর নাম করে ফেসবুক এর মাধ্যমে টাকা চেয়ে জালিয়াতি !

0
209

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: 26 মে :: বিজপুর :: সাম্প্রতিক কালে বিভিন্নভাবে জালিয়াতি দেখা যাচ্ছে অনলাইনে।কখনো ব্যাংক ডিটেইলস নিয়ে OTP র মাধ্যমে, কখনো OLX এ বিভিন্ন জিনিসপত্র বিক্রি করার নামে তো কখনো ATM Replacement করতে বলে ।

ভুয়া ও আসল Profile

তবে এবার এই ধরনের জালিয়াতির জন্য ব্যবহার করা হলো বিজপুর এর  বিধায়ক সুবোধ অধিকারীর স্ত্রীর ফেসবুক প্রোফাইল নিয়ে ।

Advertisement

আজ বিকেলে আমাদের চ্যানেলের CEO Rajiv Gupta কে Facebook এ Rinku Sharma Adhikari নামে একজন  ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠান । আপনাদের জানিয়ে রাখি রিঙ্কু শর্মা অধিকারী আসলে বিজপুর এর নবনির্বাচিত বিধায়ক অধিকারীর স্ত্রী।

Advertisement

যেহেতু তার সাথে আগেই ফেসবুকের ফ্রেন্ডশিপ ছিল তাই কিছুটা সন্দেহ হয় রাজিব বাবুর। তাও তিনি তদন্তের স্বার্থে স্বীকার করে ফেলেন তার ফ্রেন্ড রিকোয়েস্ট  ।

Advertisement

তবে সন্দেহ অনুযায়ী ঠিক কিছুক্ষণের মধ্যে ফেসবুকের মাধ্যমে মেসেজ করে সাহায্যের কথা বলা হয় আমাদের CEO এর সঙ্গে ।

Adv
Adv : Keshari Light House

তখনই ধরে ফেলেন যে এটি কোনো ভুয়া ব্যক্তি, যে এক পরিচিত ব্যক্তিত্বের প্রোফাইল ফটো ব্যবহার করে এ ধরনের জালিয়াতি করার চেষ্টা করছে ।

Advertisement 8240054075

সেই ব্যক্তি  আমাদের CEO থেকে কিছু টাকা সাহায্য চান তবে সেটি PhonePe এর মাধ্যমে। এবার যেহেতু তার মানসিকতা ধরা পড়ে গিয়েছিল তাই তার থেকে PhonePe তে টাকা না পাঠিয়ে তার ব্যাংক এর বিবরণ চাওয়া হয়।

কিন্তু বোধহয় সতর্কতার বিষয়টি সেই জালিয়াত  বুঝতে পারে  তাই তারপর থেকে আর কোন মেসেজ করার সাহস পেল না    সে ।

তবে সকল এলাকাবাসীদের কাছে এই আবেদন করা হচ্ছে যে এভাবে কোন ব্যক্তিত্বের প্রোফাইল থেকে যদি আপনাদের কাছেও কোনরকম আর্থিক সাহায্য চাওয়ার মেসেজ আসে। তখন আপনার সর্বপ্রথম কাজ সেটি সরাসরি ফোনে যোগাযোগ করে বিষয়টি ভালো করে জেনে নেওয়া। না হলে আপনারাও যে কোনো সময় এ ধরনের জালিয়াতির শিকার হতে পারেন ।

Halisahar Municipality YDMT

অবশ্য এ বিষয়ে জানতে পেরে সং রিঙ্কু শর্মা অধিকারী তিনি নিজের ফেসবুক প্রোফাইল থেকে ও সকলের কাছে এই জালিয়াতির বিষয় সচেতন থাকার অনুরোধ করেছেন ।বর্তমানে বিষয়টি পুলিশ প্রশাসনের কাছে জানানো হয়েছে বলে আমাদের কাছে খবর ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here