বিহারে ফের সেতু বিপর্যয়, নয় দিনে ভেঙে পড়ল পাঁচটি সেতু, বিজেপির বিরুদ্ধে সরব বিরোধীরা

0
18

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২৯ জুন ২০২৪;   বিহারে ফের সেতু বিপর্যয়। বিহারের মধুবনীতে ধসে পড়লো একটি নির্মীয়মাণ সেতু। গত ন’দিনে সে রাজ্যে এই নিয়ে পঞ্চম বার সেতু ভাঙার ঘটনা ঘটল। স্থানীয় সূত্রে খবর, মধুবনী জেলার ভেজা থানার মাধেপুর ব্লকে ৭৫ মিটার দীর্ঘ ওই সেতুটি তৈরির কাজ শুরু হয়েছিল ২০২১ সালে।

বিগত তিন বছর ধরে সেতুটি তৈরি হচ্ছিল। কিন্তু হঠাৎই ধসে পড়ে নির্মীয়মাণ সেতুটি। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত সোমবারের আগেই নাকি সেতুটি ভেঙে গিয়েছিল। কিন্তু মানুষের নজরে যাতে না পড়ে, সেই কারণে সেতুর ভাঙা অংশ প্লাস্টিকের চাদরে মুড়ে রাখা হয়েছিল। কিন্তু শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিহার সরকারের গ্রামীণ পূর্ত বিভাগের তরফে কোশী নদীর উপর ওই সেতুটি তৈরি করা হচ্ছিল ৩ কোটি টাকা খরচ করে। গত কয়েক দিনে কোশী নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ায় সেতুটির একটি স্তম্ভ জলের তোড়ে ভেসে যায়। ধসে পড়ে নির্মীয়মাণ সেতুর একাংশ।

আরজেডি নেতা তেজস্বী যাদব ইতিমধ্যেই বিষয়টি নিয়ে সরব হয়েছেন। এক্স হ্যান্ডলে এই নিয়ে একটি পোস্টও করেছেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের মতে এই পোস্ট করে বিহারে জেডিইউ-বিজেপি জোটের সরকার এবং মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকেই নিশানা করেছেন তেজস্বী।

উল্লেখ্য, বৃহস্পতিবারই বিহারের কিসানগঞ্জ জেলায় একটি সেতু ভেঙে পড়ে। তার আগে ২৩ জুন পূর্ব চম্পারণ জেলায়, ২২ জুন সিওয়ানে এবং ১৯ জুন আরারিয়ায় তিনটি সেতু ভেঙে পড়ে। এভাবে বারংবার সেতু বিপর্যয়ের ঘটনায় বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here