বিহারে ভোটের শেষ লগ্নে চললো গুলি, বুথের বাইরেই খতম গ্যাংস্টারের ভাই

0
293

কুমার পঙ্কজ :: ২৪ ঘন্টা লাইভ  :: ৭ই,নভেম্বর :: পটনা :: বিহারের নির্বাচনের অন্তিম পর্বে তৃতীয় দফার নির্বাচনে পূর্ণিয়ায় এবার বুথের সামনেই হামলা। প্রতিপক্ষের গুলিতে খতম হয়েছে বিহারের মোস্ট ওয়ান্টেড বিট্টু সিংয়ের ভাই বেতি সিং। ভোট চলাকালীন সরসি এলাকায় হামলা হয়।

বুথের সামনেই পরপর গুলি চলে। এতে ভোটারদের মধ্যে প্রবল আতঙ্ক দেখা দিয়েছে। রাজ্যের মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার বিট্টু সিং। সম্প্রতি তাকে এ কে ৪৭ আগ্মেয়াস্ত্র সহ গ্রেফতার করে পুলিশ। তারই ভাইকে খুনের পিছনে এলাকা দখলের লড়াই বলেই মনে করা হচ্ছে।

অন্য একটি ঘটনায় পূর্ণিয়ার ধামধহা বিধানসভায় করোনার জন্য সোশ্যাল ডিস্টেন্ট করে ভোটের লাইন করতে বলায় উত্তেজনা ছড়ায়। এক পর্যায়ে উত্তেজিত ভোটারদের সামলাতে শূন্যে গুলি চালাল সিআইএসএফ। অভিযোগ, একদল ভোটারের হাতে আক্রান্ত হন সিআইএসএফ রক্ষীরা। গুলি চালানোর ঘটনা মেনে নিয়েছে নির্বাচন কমিশন। হামলার অভিযোগে দুই ভোটার কে গ্রেফতার করা হয়েছে।

সকাল থেকে ভোট শান্তিতে চললেও বেলা গড়াতেই উত্তর বিহারের বিভিন্ন কেন্দ্র থেকে অশান্তির খবর আসছে। মুজফ্ফরপুরের গয়া ঘাট এলাকার কয়েকটি বুথে হিংসা ছড়ায়। ভোটকর্মীদের ঘিরে রাখে কয়েকজন। গুরুত্বপূর্ণ কাগজ নষ্ট করে দেওয়ার ঘটনা ঘটেছে। হিংসা থামাতে পুলিশ লাঠি চালায়। বেশ কয়েকজন জখম হয়েছেন।

বিহারের তিন দফার নির্বাচনে ভোট চলাকালীন এই প্রথম বিক্ষিপ্ত হিংসার খবর এসেছে। তবে প্রতি দফার আগে সুপারি কিলাররা খুন করেছে কয়েকজন প্রার্থী ও নেতাকে। গণপ্রহারে হামলাকারীর মৃত্যুর ঘটনা এসেছে। আবার প্রবল হিংসাত্মক ঘটনায় গুলিতে মৃত্যু ও ব্যাপক তাণ্ডবের ঘটনার সাক্ষী মুঙ্গের। কিন্তু নির্বাচনের দিনগুলিতে শান্তিপূর্ণ পরিবেশেই ভোট হয়েছে।

বিহারে শনিবার তৃতীয় দফার ভোটে অশান্তি ছড়াল পূর্ণিয়ার কসবায়। ভোট দিতে আসা এক ব্যক্তিকে মারধরের অভিযোগ ওঠে বিএসএফের বিরুদ্ধে। তার পরই ক্ষিপ্ত হয়ে ওঠেন ভোটদাতারা। পরিস্থিতি সামাল দিতে এলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে স্থানীয় বাসিন্দাদের। ফলে দু’ঘণ্টা ভোট বন্ধ হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী পৌঁছয়।

অন্য দিকে, পূর্ণিয়ারই ধামদহতে ২৮২ নম্বর বুথের বাইরে গুলি চলেছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের এক শীর্ষ আধিকারিক। এই ঘটনার পর গোটা নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here