বিহার নির্বাচন :: বিজেপি-জেডি(ইউ) জোট এগিয়ে ১১৯ আসনে, আর তেজস্বীর নেতৃত্বাধীন আরজেডি জোট এগিয়ে ১১৬ আসনে !

0
349

২৪ ঘন্টা লাইভ নিউজ ব্যুরো :: ১০ ই,নভেম্বর :: পটনা :: সন্ধ্যার মুখেই ঘুরছে খেলা ।সকাল বিরোধীদের, দুপুর থেকে সন্ধ্যা শাসকের, আবার সন্ধ্যা থেকেই ঘুরতে শুরু করেছে বিহারের ভোটচিত্র। এদিন সকাল থেকেই মহাজোটের এগিয়ে থাকা চিন্তায় ফেলেছিল বিজেপি, নীতীশ কুমারকে। কিন্তু বেলা গড়াতেই তেজস্বী যাদবের নেতৃত্বাধীন বিরোধী জোটকে পেছনে ফেলে এগিয়ে যায় NDA। একটা সময় ১৩৪ আসনে এগিয়ে যায় বিজেপি। মহাজোটের এগিয়ে থাকা আসনের সংখ্যা নেমে যায় ৯৮তে।

ভোটের ফলের ট্রেন্ড দেখে অনেকেই বলতে শুরু করেন, লড়াই দিলেও বিহারের ক্ষমতায় সেই এনডিএ’ই। সংবাদমাধ্যমেও বিজেপি নেতারা এমন দাবিই করতে থাকেন। কিন্তু সন্ধ্যার পরই আবার শুরু হয় কামব্যাক তেজস্বীদের । এই প্রতিবেদন লেখা পর্যন্ত, বিজেপি-জেডি(ইউ) জোট এগিয়ে রয়েছে ১১৯ আসনে, কংগ্রেস-বাম আর তেজস্বীর নেতৃত্বাধীন আরজেডি জোট এগিয়ে ১১৬ আসনে আর অন্যান্যরা এগিয়ে ৮ আসনে। অর্থাৎ খেলা ঘুরে যেতে পারে যে কোনও সময়।

তবে এবার নির্বাচনের ফল ঘোষণার শুরু থেকেই কমিশন বলে আসছে, ফল ঘোষণা সম্পূর্ণ হতে মাঝরাত পেরিয়ে যাবে। একইসঙ্গে ফলাফলের প্রাথমিক ট্রেন্ড দেখেই যে ভবিষ্যত্‍‌ বিচার করা ঠিক হবে না, তারও আভাস দিয়েছিল নির্বাচন কমিশন। কমিশনের পক্ষ থেকেও জানানো হয়, কোন পক্ষ জিতবে তা এত আগে বলা মুশকিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here