বীজপুরে কুৎসা ব্যর্থ – পুরন হচ্ছে মানুষের স্বার্থ।

0
113

২৪ ঘন্টা লাইভ সংবাদাতা / রাজীব গুপ্তা  : বীজপুর বিধানসভা অন্তর্ভুক্ত রয়েছে দুটি পৌরসভা কাঁচরাপাড়া ও হালিশহর। এক সময় ছিল যখন এখানে এক পরিবারের একচেটিয়া ছিল দাপট। আবুদার মতন গ্রহনযোগ্য জননেতা থাকলেও তাকে না দেওয়া বিধানসভার টিকিট না প্রার্থী করা হলো পৌরসভায়।

Bhatpara Utsav

তাকে উপযুক্ত সম্মান দিতে হলে অন্ততঃ কাঁচরাপাড়া পৌরসভার চেয়ারম্যান করে দেওয়া সম্ভব ছিল, কিন্তু তা হয়নি। বীজপুর বিধানসভা অন্তর্গত তৈরি হলো না একটাও উন্নতমান নার্সিং হোম উল্টে আরো বেহাল অবস্থায় চলে যায় দুই পৌরসভার নিজেস্ব স্বাস্থ্যকেন্দ্রের গুলি।

Add : NICE PARK

তখন কে বা কোন রকম সাহায্য পেতেন তা কে আর কত দেখেছেন সেটা জানা নেই কিন্তু ইতিমধ্যেই গজিয়ে উঠেছে তাকে নিজের একাধিক স্কুল, B.ED  কলেজ , সুপার মাল্টিস্পেশালিটি  হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র সহ বহু অন্যান্য ব্যবসা।

Add : Lokenath

এই সময় কালে গোটা বীজপুর জুড়ে অন্য কোনো মানুষ নিজের জীবনে এতো উন্নতি করতে পেরেছেন কি না তা জানা নেই।তাই এই বিষয় তাকে বীজপুরের গর্ব বলা যেতেই পারে।  বর্তমানেও এই বীজপুরের রাজনীতি তে যখন ক্ষমতাশীল অন্য এক পরিবার।

Add : Ambedkar Public School

দেখা যাচ্ছে তারা সকলে মিলে কিন্তু প্রত্যক্ষ ভাবে ব্যস্ত মানুষের সাহায্য করতে।  এক দিকে বিধায়ক রূপে সুবোধ অধিকারী যেমন ক্রীড়াবিদ থেকে শিক্ষা কিংবা ব্যবসায়ী বর্গ থেকে শিল্প ও সংস্কৃতি প্রেমী সকলের জন্য সমস্ত রকম সাহায্য করে চলেছেন তিনি।

Add : Baba Briyani

পাশাপাশি তার ভ্রাতা ও কাঁচরাপাড়া পৌরপ্রধান কমল অধিকারী পাশে দাঁড়াচ্ছেন পিছিয়েপড়া অসহায়দের তো কখনো ঔষুধ পত্র কোথাও পড়াশুনা তে সমস্যা সব কিছুই পুরন করছেন হাঁসি মুখে। এমন কি সারা দিন তো পৌরসভার কাজ নিয়ে ব্যস্ততার মধ্যে দিয়ে বেশির ভাগ দিনেই রাত ৮ টা পর্যন্ত মানুষের সমস্যা সমাধানে  থাকেন লিন ।

Add : Keshri Light House

এর পর বিধায়কের ভাই এর স্ত্রী যিনি তৃতীয় বার কাঁচরাপাড়া পৌরসভার পার্ষদ ঝুম্পা সিং অধিকারী কে প্রতিনিয়ত দেখা যায় সমাজ সেবায় মেতে থাকেন। জানা গিয়েছে অভাবী মানুষেরা তার কাছে গেলে কোনোদিন খালিহাতে আসেন না ফিরে ।

Advertisement

বিশেষ করে শিশু দের জন্য পড়াশুনা, জামা কাপড়, ঔষুধ পত্র সব কিছুই দিয়ে থাকেন ইনি।

 আজ তারা চাইলে ক্ষমতার অপব্যবহার করে নিজের স্বার্থ সিদ্ধি তে নেমে পড়তেন। নিজের পরিবারের লোকেদের চাকরি, তাদের নাম সমস্ত কন্ট্রাক্টরি করতেই পারতেন।
Add : B Das & Son’s
কাঁচরাপাড়া পৌরসভার শিবানী হাসপাতাল বা হালিশহর পৌরসভার স্বাস্থ্যবিভাগে শ্রীবৃদ্ধি না ঘটিয়ে নিজেদের নাম ঝকঝকে হাসপাতাল, নার্সিং হোম তৈরি করতেই পারতেন।  তবে এখানে দেখা যাচ্ছে একদম বিপরীত পরিস্থিতি।
Add : YCC
মানুষের জন্য কাজ করতে গিয়ে বন্ধ করে দিলেন নিজের ব্যবসা। তিনি তো ২ বছর ধরে তিনি বিধায়ক আছেন কিন্তু বিগত ৪ বছর ধরে তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘মঙ্গলদীপ ভবন’ কে মানুষের মঙ্গলে ব্যবহৃত করছেন সুবোধ বাবু।
Add : Universal School
কমল অধিকারী বন্ধ করে দিলেন তার কল্যাণী নোটিফাইডের আন্তর্জাতিক ব্যবসার কার্যালয়।
বিগত দিনে এখানে ব্যবসায়ীদের মধ্যে ছিল না কোনো রকম স্বাধীনতা। শুধু মাত্র ক্ষমতাশীল দলের ক্ষমতাশীল গোষ্ঠীর ঘনিষ্ঠ রা শুধুমাত্র  হতেন পদে আসীন।
Pharma Health Academy
কিন্তু সুবোধ কামল ক্ষ্মতায় আসার পর ব্যবসায়ীদের থেকে বিরত এখন ব্যবসায়ী সমিতি , এখানে অন্যান্য দলের সমার্থক থাকলেও ভোটের মাধ্যমে নিয়োগ হয়েছেন পদাধিকারী, সুবোধ কমলের বিরোধী গোষ্ঠির ঘনিষ্টদের ও

Contact Us

সুযোগ হয়েছে ব্যবসায়ী সমিতির বিভিন্ন পদে।

এতে কোনো ভেদাভেদ রাখেন নি কমল অধিকারী । এই চতুর্দিক উন্নয়ন দেখে এক দিকে আপ্লুত সাধারণ মানুষ, মুখ বন্ধ হয়েছে বিরোধীদের তবে এই বিষয় বোধয় ঠিক মেনে নিতে পারছেন না বিরোধী গোষ্ঠীর নেতারা।
তাদের মন্তব্য বীজপুরে উন্নয়ন কোথাও যেন থমকে গিয়েছে। তার সত্বেও কোথাও মনোবল কমছে না মানবদরদী এই রাজনৈতিক পরিবারের বলেই দেখা যাচ্ছে । এগিয়ে যাচ্ছেন তারা মানুষের স্বার্থে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here