বুথ ফেরত সমীক্ষাকে পাশ কাটিয়ে বিহারে এগিয়ে বিজেপির জোট এনডিএ

0
278

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ১০ই,নভেম্বর :: কোলকাতা :: বিহারে ভোট গণনা চলছে। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ২৪৩ আসনের ভোট গণনা শুরু হয়েছে। এনডিটিভির খবরে জানা যায়, দুপুর পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ১২৪ আসনে আর রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি), কংগ্রেসসহ বামপন্থী দলগুলোর সমন্বয়ে গড়া মহাজোট (এমজিবি) ১০৯টি আসনে এগিয়ে আছে।

এনডিএ জোটে বিজেপি ৭৪ আসনে এগিয়ে রয়েছে। আর জোট সহযোগী নীতিশ কুমারের জেডিইউ এগিয়ে আছে ৪৮ আসনে।পাটনায় বিজেপি ও জেডিইউ সমর্থকেরা উল্লাস করছেন।বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবার কোনো কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তাঁর প্রতিপক্ষ তেজস্বী যাদব রাঘোপুর থেকে লড়ছেন।বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত দেওয়া হয়েছিল, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটকে পেছনে ফেলে সরকার গড়ার দৌড়ে এগিয়ে যাবে ইউপিএ জোট। কিন্তু এখন পর্যন্ত সেই আভাস মেলেনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, বিহারের পাশাপাশি আজ মধ্যপ্রদেশ রাজ্য বিধানসভার ২৮টি আসনের উপনির্বাচনের ফল ঘোষণা হচ্ছে। এর মধ্যে ১৯টিতেই এগিয়ে আছে বিজেপি। আর ২০১৮ সালের নির্বাচনে ২৭টি আসন পাওয়া কংগ্রেস এগিয়ে আছে ৮ আসনে। একটিতে এগিয়ে আছে বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here