বোলপুরে চিকিৎসা গাফিলতিতে শিশু মৃত্যুর ঘটনায় উত্তেজনা, ঘটনায় এক ডাক্তার,এক স্টাফ নার্স ও দুই শিক্ষানবিশ নার্সকে শোকজ হাসপাতাল কর্তৃপক্ষের

0
83

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২৩ জুলাই ২০২৪; বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসার গাফিলতিতে শিশু মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়ালো মঙ্গলবার। হাসপাতাল সুপারের অফিসের সামনে দফায় দফায় বিক্ষোভে উত্তেজনা সৃষ্টি হয়।

পাশাপাশি এই ঘটনায় এক জন চিকিৎসক একজন স্টাফ নার্স ও দুই জন শিক্ষানবিশ নার্সকে শোকজ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনার খবর পেয়ে মঙ্গলবার ছুটে আসেন জেলা সভাধিপতি কাজল শেখ।

হাসপাতাল চত্বরে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয় ঘটনাস্থলে ছুটে আসতে হয় বোলপুর থানার আইসি, শান্তিনিকেতন ওসি ও পাঁড়ুই ওসিকে সঙ্গে ছিল প্রচুর পুলিশ।

উল্লেখ্য, গত রবিবার সন্ধ্যা ছটায় প্রসব যন্ত্রণা নিয়ে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি হয় বোলপুর থানার যোগ্য নগর গ্রামের বাসিন্দা রুমা বিবি। অভিযোগ,ভর্তি হলেও চিকিৎসক না আসায় যেসব যন্ত্রণায় ছটফট করতে থাকে তারপরেই স্বাভাবিকভাবেই তার বাচ্চা হয়। পরিবারের আরোও অভিযোগ লেবার রুমে নিয়ে যাওয়া হলে সেখানে রুমা বিবিকে মারধর করেন নার্সরা। তারপরে সোমবার রাতে মৃত্যু হয় সদ্য জাতের।

চিকিৎসক না আসা এবং তার সঙ্গে কর্তব্যরত নার্সদের গাফিলতির কারণেই সদ্য জাতির মৃত্যু হয়েছে এই অভিযোগ তুলে হাসপাতাল চত্বরে বিক্ষোভে ফেটে পড়েন প্রসূতির পরিবারের সদস্যরা।
মঙ্গলবার সকাল থেকে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় হাসপাতাল চত্বরে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এলাকায় এসে পৌঁছই শান্তিনিকেতন বোলপুর ও পারুই থানার পুলিশ বাহিনী।
পরে ঘটনাস্থলে আসেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি। দীর্ঘক্ষণ হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের শোকজের সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here