ব্যারাকপুরে ভোটের মুখে নিমতায় অস্ত্র কারখানার হদিশ, গ্রেফতার ২

0
616

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ২৮ ফেব্রুয়ারি :: বারাকপুর :: দুয়ারে কড়া নাড়ছে পুরসভা ভোট। তার আগেই উত্তর ২৪ পরগনার নিমতা থানা এলাকায় অস্ত্র কারখানার হদিশে চাঞ্চল্য ছড়াল এলাকায়। এই ঘটনার সঙ্গে যুক্ত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতকে হেপাজতে নিয়ে বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে নিমতা থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিমতার শ্রীদুর্গা পল্লী এলাকায় দীর্ঘদিন ধরেই গোপনে দেশী বন্দুক তৈরি হচ্ছিল বলে সিআইডি’র কাছে খবর ছিল। সেই খবরের ভিত্তিতেই, বুধবার রাতে সিআইডি’র একটি দল নিমতা থানার পুলিশকে সঙ্গে নিয়ে শ্রীদুর্গা পল্লীতে দুলাল সরকারের বাড়িতে হানা দেয়। ওই বাড়ি থেকে সিআইডি এবং পুলিশ অফিসাররা বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।

এদিকে এই ঘটনায় ওই বাড়ির মালিক দুলাল সরকার এবং আরও এক অস্ত্র চোরাকারবারী প্রকাশ গায়েনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই বাড়ির নিচের তলা থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্র তৈরির সরঞ্জাম। সিআইডি’র তরফে অভিযুক্ত দুলাল সরকারের বাড়ি সিল করে দেওয়া হয়েছে।

সিআইডি সূত্রের খবর, দুলাল সরকারের বাড়িতে অস্ত্র কিনতে এসেছিল প্রকাশ গায়েন। সেই খবর পেয়ে সিআইডি’র একটি দল নিমতা থানার পুলিশকে সঙ্গে নিয়ে দুলাল সরকারের বাড়িতে হানা দেয়। সেখানে গিয়ে প্রকাশ গায়েন ও দুলালকে হাতে নাতে পাকড়াও করে তাঁরা।

গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নিমতার শ্রীদুর্গা পল্লী এলাকায়। সিআইডি সূত্রের খবর, ধৃত প্রকাশ ও দুলালকে জেরা করে অস্ত্র কারবারের বড় মাথা কেউ জড়িত আছে কি না, তা তদন্ত করে দেখা হবে। কি উদ্দেশ্যে প্রকাশ গায়েন অস্ত্র কিনতে এসেছিল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here