মালদার সরকারি কোভিড হাসপাতল এ জেলার অন্যান্য করোনা আক্রান্তদের নিরন্তর সেবা দিয়ে চলেছেনকরোনাজয়ী সন্তোষ মন্ডল

0
241

কুমার মাধব :: নিউজ :: ১১ই,আগস্ট ::মালদা :: মালদা জেলায় প্রথম করোনা ভাইরাস এ আক্রান্ত হয়েছিলেন তিনি। দীর্ঘ চিকিৎসার পর এখন সুস্থ। তবে সুস্থ হয়ে আরামের জীবনে ফিরে যাননি। সুস্থ হয়ে পুরাতন মালদার সরকারি কোভিড হাসপাতল এ জেলার অন্যান্য করোনা আক্রান্তদের নিরন্তর সেবা দিয়ে চলেছেন। তার নাম সন্তোষ মন্ডল। বাড়ি মালদা জেলার মানিকচক থানার নারীদিয়ারা গ্রামে। তখনো মালদা জেলায় কোন সংক্রমণ ছড়ায়নি ব্যাপকহারে।

আজ থেকে মাস তিনেক আগে এই সন্তোষ মন্ডল এর শরীরে প্রথম করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল। জেলা স্বাস্থ্য দপ্তরের তৎপরতায় তিনি এখন সুস্থ। কিন্তু তা বলে সুস্থ হয়ে বাড়িতে পরিবার-পরিজন নিয়ে আরামের দিন কাটাচ্ছেন না। এখন তিনি জেলার কোভিড হাসপাতালে রোজ ডিউটি করছেন। রোগীদের সেবা যত্ন করছেন। রোগীদের উৎসাহ যোগাচ্ছেন। এভাবেই তিনি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই জারি রেখেছেন।

করোনা আক্রান্ত রোগী তিনি জানালেন সন্তোষবাবু প্রথম মালদা জেলার করোনা আক্রান্ত ছিলেন,করোনা কে জয় করার পর ইনি আবার নিজের কাজে যুক্ত হয়েছেন, ইনি জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত রোগীদের দিন-রাত পরিষেবা দিয়ে চলেছেন, প্রত্যেক করোনা আক্রান্ত রোগীকে পরিবারের সদস্যের মতো পরিষেবা দিয়ে চলেছেন, এই সন্তোষ মন্ডলের কার্যকলাপ দেখে আমি আপ্লুত এরকম সন্তোষ মন্ডলের মত যারা কাজ করে চলেছেন করোনা আবহে এরাই হল আসল সমাজের নায়ক।

এ প্রসঙ্গে সন্তোষ মন্ডল জানালে এটা তার কর্তব্য। আমি জেলার প্রথম করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনা সঙ্গে লড়াই করে তিনি সুস্থ হয়েছেন। তিনি চান বাকিরাও সুস্থ হোক। বাকিদের মনে সাহস যোগাতে তিনি নিরন্তর এই রোগীদের পরিষেবা দিয়ে আসছে। আগামীতেও তাই করবেন। তিনি চান খুব তাড়াতাড়ি যেন করোনা মুক্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here