মালদায় টি এম সির ব্লক সভাপতি বিমান ঝা’র নেতৃত্বে কৃষকদের নিয়ে বিক্ষোভ কর্মসূচি ।

0
199

কুমার মাধব :: ২৪ ঘন্টা লাইভ :: ২৮শে সেপ্টেম্বর :: মালদা :: কেন্দ্র সরকারের যে কোন আগ্রাসী নীতির বিরুদ্ধে আন্দোলনে বিরোধীদের অন্যতম মুখ হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, তাই কৃষি বিল নিয়ে রাজ্যজুড়ে প্রতিবাদে নেমেছে তৃণমূল কংগ্রেস। আজ মালদা জেলা হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকায় তৃণমূল ছাত্র পরিষদের ব্লক সভাপতি বিমান ঝা’র নেতৃত্বে কৃষকদের নিয়ে বিক্ষোভ কর্মসূচি করা হয়।এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক তথা দাপুটে তৃণমূল নেতা বুলবুল খান,যুব তৃণমূল নেতা স্বপন আলী সহ তৃণমূলের অন্যান্য ব্লক নেতৃত্ব।

হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত মহেন্দ্রপুরে একটি কৃষি জমির সামনে কৃষকদের নিয়ে বিক্ষোভ কর্মসূচি করে তৃণমূল ছাত্র পরিষদ।শুধু মহেন্দ্রপুরেই নয় হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের কুশিদা,বড়োই, হরিশ্চন্দ্রপুর সহ প্রত্যেকটি এলাকাতেই হয় বিক্ষোভ কর্মসূচি।সেখান থেকে কেন্দ্র সরকারের কৃষি বিলের বিরুদ্ধে আওয়াজ তোলে তৃণমূলের ছাত্র-যুবরা।

এই কৃষি বিল হল কৃষক বিরোধী।তাই কেন্দ্র সরকার এই বিল সংশোধন না করলে বা বিল প্রত্যাহার না করলে ভবিষ্যতে আরও বড় আন্দোলনে নামা হবে কৃষকদের সাথে নিয়ে।এমনটাই বলা হয় হরিশ্চন্দ্রপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে।

তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক বুলবুল খান বলেন,”আজ আমাদের ছাত্র পরিষদের ব্লক সভাপতি বিমান ঝা’র নেতৃত্বে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকাতে কৃষকদের সাথে নিয়ে কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি হচ্ছে।ছাত্র পরিষদের উদ্যোগকে আমি সাধুবাদ জানাচ্ছি।তাদেরকে বলব ভবিষ্যতে এ ধরনের আরোও কর্মসূচি করা হোক।”

সাথেই তিনি মূল্যবৃদ্ধি নিয়েও কেন্দ্র সরকারকে আক্রমণ করেন। হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি বিমান ঝা বলেন,”কেন্দ্র সরকার দেশের রাষ্ট্রায়ত্ত সংস্থা গুলিকে বিক্রি করে দিচ্ছে।সবকিছুতেই বেসরকারিকরণের পথে হাঁটছে তারা।এবার তারা কৃষকদের স্বার্থে আঘাত হেনেছে।যেটা আমরা কোনভাবেই মেনে নেব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here