মেছো ভেড়িতে বিষ, প্রচুর মাছের মৃত্যু, ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা।

0
177

নিজেস্ব সংবাদদাতা ::২৪ঘন্টা লাইভ ::১৪ই জুন ::হাওড়া

মেছো ভেড়িতে বিষ, প্রচুর মাছের মৃত্যু, ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা।রাতের অন্ধকারে মেছোভেরিতে বিষ, মাথায় হাত খেরি মালিকের। বিষক্রিয়া হয়ে কাতলা, পোনা, রুই, গলদা সহ বিভিন্ন প্রকারের মাছ মরে জলে ভাসছে।দেগঙ্গা থানার অন্তর্গত সাতহাতিয়া গ্রামের বাসিন্দা মনিরুল ইসলাম। তিনি হাওড়া থানা কচুরহুলা গ্রামের বন্দী রাম গ্রামের তিন বিঘা জমিতে তৈরি করেছিলেনমাছের ভেড়ি,বাজার থেকে ঋণ নিয়ে মৎস্য চাষ করতেন।

তারপর ঘেরীর মাছ ধরার সময় হয়ে এসেছিল, সেখানে রবিবার গভীর রাতে কে বা কারা কীটনাশক ঢেলে দেয় মেছো ঘেরীতে,ঐ‌ ঘেরীর মালিক গতকাল রাতে ভেড়িতে ডিউটি দিতে গেলে দেখতে পায় অসংখ্য মাছ মরে ভেসে আছে। বড় বড় গলদা চিংড়ি ছোট ছোট রুই-কাতলা সহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে আছে।

Advertisement

এই ঘটনার পর মাথায় হাত মৎস্যচাষী মনিরুল ইসলামের তিনি জানান বাজার থেকে মোটা টাকা ঋণ নিয়ে মাছ চাষ করছিলেন, পাশাপাশি জমির মালিকদেরনিজের টাকাও দেয়া হয়নি এখনো পর্যন্ত। সব মিলিয়ে কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।
ইতিমধ্যে হাওড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ভেড়ীর মালিক মনিরুল ইসলাম,ওই অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছেহাওড়া থানার পুলিশ। পুলিশ খতিয়ে দেখছে এর পেছনে অন‍্য কনো কারণ রয়েছে কিনা, না রাজনৈতিক কারণ আছে সেটাও খতিয়ে দেখছে হাওড়া থানার পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here