মে নয়, এপ্রিল থেকেই রাজ্য সরকারি কর্মীদের বর্ধিত হারে ডিএ, মমতার প্রতিশ্রুতি মতো ঘোষণা নবান্নের

0
73

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ১১ জুন ২০২৪; রাজ্যের সরকারি কর্মচারী দের জন্য এসে গেল বড়ো সুখবর। মে মাস থেকে পাওয়ার কথা থাকলেও এপ্রিল মাস থেকেই কার্যকরী হবে ডিএ বৃদ্ধি৷ অর্থাৎ রাজ্য সরকারি কর্মীরা মে মাস নয় বরং এপ্রিল মাস থেকেই বর্ধিত ডি এ পাবেন।

রাজ্য সরকারি কর্মচারীরা জুলাই মাসে যে বেতন পাবেন তাতেই ডিএ যোগ করা থাকবে৷ এর আগে মে মাস থেকে বর্ধিত ডিএ বা মহার্ঘ্য ভাতা পাওয়ার কথা ছিল রাজ্য সরকারি কর্মচারীদের। তবে, এবার বর্ধিত ডি এ ৪ পার্সেন্ট এপ্রিল মাস থেকেই কার্যকরী হবে বলে নির্দেশিকা জারি করল নবান্ন।

গত বছরের ডিসেম্বরে ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সেই ঘোষণাকে চন্দ্রিমা ভট্টাচার্য আনুষ্ঠানিক ভাবে বাজেটে জায়গা দিয়েছিলেন।

জানানো হয়েছিল, মে থেকে আরও ৪ শতাংশ হারে রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হবে। মে থেকে এই এক দফা ডিএ বৃদ্ধি হলে রাজ্য সরকারি কর্মীরা মোট মহার্ঘ ভাতা পাবেন ১৪ শতাংশ এটাই কথা হয়েছিল৷

কিন্তু আরও একটু এগিয়ে এল এই ডিএ সুখবর৷ অর্থাৎ এপ্রিল মাস থেকে এই ডিএ কার্যকরী হবে৷ নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভা তৈরি হওয়ার পরেই রাজ্যগুলির রদ হয়ে থাকা বিরাট বরাদ্দ এবার দিয়ে দেওয়া হচ্ছে আর সেই টাকা আসতেই এক মাসের অতিরিক্ত ডিএ-র একমাস আগে থেকে বরাদ্দ বাড়িয়ে দিল রাজ্য৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here