রামমন্দির শিলান্যাস উদযাপন নিয়ে খড়্গপুরে অশান্তি – থানে বিজেপির প্রবল বিক্ষোভ

0
488

চন্দন মন্ডল :: ২৪ ঘন্টা লাইভ :: ৪ঠা আগস্ট :: খড়্গপুর :: অযোধ্যা শ্রী রাম জন্মভূমি ভূমি পুজনের আয়োজন শেষ পর্যায় ,তাঁরই মধ্যে আবারও উঠে আসলো পশ্চিম মেদিনীপুর জেলার রেল শহর খড়গপুরের নাম। ৫ই অগাস্ট অযোধ্যায় রাম জন্মভূমি পুজনের দিনক্ষণ নির্ধারিত হয়েছে আর সেই দিনটিতে রাজ্য সরকার কর্তৃক সম্পূর্ণ লক ডাউন হিসাবে চিহ্নিত করেছে। কিন্তু ভারতীয় জনতা পার্টির তরফে এই দিনটিকে বিশেষ রূপে উদযাপনের চিন্তা ভাবনায় এক প্রকার দাড়ি টানার প্রচেষ্টা রাজ্য সরকারের কর্তৃক বলে দাবি বিজেপির ।

৫ই অগাস্ট দিনটিকে তাৎপর্যপূর্ণ করার জন্য শহরের একাংশে শ্রী রাম অনুগামীদের হিন্দুদের অপেক্ষার নিরসন হেতু রাম মন্দির ভূমি পুজনের প্রাক্কালে এলাকা বাসীকে শুভেচ্ছা জানানোর ব্যাবস্থায় ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে ব্যানার ফ্লেক্স লাগানো হয়েছিল । কিন্তু ৩রা অগাস্ট পুলিশ প্রশাসন এর উপস্থিতিতে ওই ফ্লেক্স ছিড়ে ফেলা হয়েছে বলে অভিযোগ এবং তাঁর প্রতিবাদ করায় দুজনকে আটক করা হয় বলে অভিযোগ।

এই পরিপ্রেক্ষিতে ভারতীয় জনতা পার্টির তরফে বিরোধ জানাতে খড়গপুর টাউন থানার সামনে প্রবল বিক্ষোভ দেখানো হয়। রাজ্য সরকারের পক্ষ থেকে ৫ই অগাস্ট সম্পূর্ণ লক ডাউন এর বিধি নিষেধ পালনের আদেশ জারী হয়েছে ,বিধি ভঙ্গে আইনি ব্যবস্থারো কথা বলা হয়েছে। অপর দিকে ভারতীয় জনতা পাটির তরফে ৫ই অগাস্ট দিনটিকে বিশেষ ভাবে পুজো অর্চনা ও ঘরে ঘরে প্রদীপ উজ্জ্বলন তথা শঙ্খনাদের মাধ্যমে পালনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এখন দেখার আগামীকাল শিলান্যাস উদযাপন নিয়ে খড়্গপুর শহরে সরকার ও বিরোধীপক্ষের তরজা কোথায় পৌঁছায় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here