শুক্রবার থেকেই নাভিঃশ্বাস নিত্যযাত্রীদের, রবিবার সন্ধ্যা থেকেই পরিস্থিতি স্বাভাবিক হবে

0
76

২৪ ঘন্টা লাইভ সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ পশ্চিমবঙ্গ/ ৮ জুন ২০২৪ ; শিয়ালদহতে প্লাটফর্ম সংস্কারের জন্য ট্রেন নিয়ন্ত্রণ আজ দ্বিতীয় দিনে। এদিনও সকাল থেকে অফিস যাত্রীদের নানা স্টেশনে হয়রানির শিকার হতে হয়।

পাশাপাশি সব ট্রেন শিয়ালদায় না গিয়ে দমদম ও কলকাতা স্টেশন পর্যন্ত যাচ্ছে। সেখান থেকে শহরের নানা প্রান্তে পৌঁছতে রীতিমতো কাল ঘাম ছুটছে অফিস যাত্রী থেকে সাধারণ মানুষদের।বিভিন্ন স্টেশন গুলিতে সকাল থেকেই ভিড় লক্ষ্য করা গেল যাত্রীদের। ট্রেনের কামরা গুলিতেও রীতিমতো ভিড়ে ঠাসা। সময়ের অনেকটাই দেরিতে চলছে ট্রেন দাবি যাত্রীদের।

অনেকেই বলেন দীর্ঘক্ষণ স্টেশনে এসে দাঁড়িয়ে থাকতে হচ্ছে ট্রেন ধরার জন্য। অনেকেই আবার ট্রেনের আশা ছেড়ে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করছেন গন্তব্যে পৌঁছানোর জন্য ফলে সে ক্ষেত্রেও অতিরিক্ত ভাড়া যেমন গুনতে হচ্ছে তেমনই হয়রানিও অনেক আংশেই বেড়েছে।

অতীতে এই প্লাটফর্মে নয় বগির ট্রেন দাঁড়ানোর ব্যবস্থা থাকলেও, ১২ বগির ট্রেন এই স্টেশন গুলিতে দাঁড়াতে পারত না। ফলে সমস্যায় পড়তে হতো।

এবার শিয়ালদহ শাখার সব ট্রেন ১২ বগি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে রেলের তরফে। তাই এই এক থেকে পাঁচ নম্বর স্টেশন সংস্কার করে ১২ বগি ট্রেন দাঁড়ানোর মত করা হচ্ছে। এই কাজের জন্যই, তিন দিন শিয়ালদহ শাখায় বেশ কিছু ট্রেন চলাচল বন্ধ রাখা ও বেশ কিছু ট্রেনের যাত্রা পথ সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে রেলের তরফে।

রবিবার দুপুর পর্যন্ত ট্রেন যাত্রীরা এই অসুবিধার সম্মুখীন হলেও পরবর্তীতে, ১২ বগি ট্রেন চলাচল করলে অতিরিক্ত ভিড় অনেক অংশেই কম হবে বলে আশা করছেন অনেক যাত্রী।

যাত্রী সাছন্দের কথা মাথায় রেখে রেলের এই সিদ্ধান্তকে তাই নানা সমস্যার সম্মুখীন হয়েও এক রকমভাবে মেনে নিচ্ছেন নিত্য যাত্রীরা। এর পাশাপাশি দেওয়া হয়েছে বেশ কিছু প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন যার ফলে নিত্যযাত্রীদের দুর্ভোগ কিছুটা হলেও কম হয়েছে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here