সন্ধ্যায় থামবে কল্যাণী সীমান্ত লোকাল, বিধাননগরের অফিস ফেরত যাত্রীদের মিলতে চলেছে স্বস্তি

0
136

২৪ ঘন্টা লাইভ/ নিউজ ডেস্ক/ নিজস্ব সংবাদদাতা/ ১৭ আগস্ট ২০২৪; রেল যাত্রীদের জন্য সুখবর! এবার বিধাননগর স্টেশনে থামবে সন্ধ্যা ৭টা ১০ মিনিটের আপ শিয়ালদা-কল্যাণী লোকাল। অফিস ফেরত যাত্রীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিয়ালদা মেন ও নর্থ লাইনের যাত্রীদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ স্টেশন। প্রতিদিন হাজার হাজার যাত্রী যাতায়াত করেন এই স্টেশন থেকে। অফিস টাইমে যাত্রীদের ভালোই চাপ থাকে।

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই এবার আপ কল্যাণী সীমান্ত লোকাল (৩১৩৩৭) ট্রেনটিকে বিধাননগর স্টেশনে স্টপেজ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

রেল সূত্রে খবর, আগামী ছয় মাসের জন্য এই ট্রেনটিকে উল্টোডাঙা স্টেশনে স্টপেজ দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ট্রেনটি সন্ধ্যা ৭টা ১৭ মিনিটে উল্টোডাঙা স্টেশনে এসে পৌঁছবে।

উল্টোডাঙা স্টেশন থেকে যাত্রী তুলে গন্তব্যের দিকে রওনা দেবে ট্রেনটি।

তবে, আপাতত ছয় মাসের জন্য কেন ট্রেনটিকে স্টপেজ দেওয়া হল? বিষয়টি নিয়ে পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র, ‘ সন্ধ্যা ৭টা ১০ মিনিটের আপ শিয়ালদা-কল্যাণী লোকাল বিধাননগর স্টেশনে দাঁড়াবে।
যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই এটা করা হচ্ছে। নতুন সিদ্ধান্ত সফল হচ্ছে কিনা সেটা দেখা হবে।’ যাত্রীরা এই নতুন সিদ্ধান্তে উপকৃত হলে আগামী দিনেও এই পরিষেবা চালু রাখা যেতে পারে।

প্রসঙ্গত, কয়েকমাস আগেই একটি প্ল্যাটফর্মে তিনটি ট্রেন ঘোষণার জন্য হয়রানির মুখে পড়তে হয় বিধাননগর স্টেশনের যাত্রীদের। একসঙ্গে আপ দত্তপুকুর লোকাল, বজবজ-নৈহাটি লোকাল এবং আপ বনগাঁ লোকালের ঘোষণা করে দেওয়া হয়েছিল।

কোন ট্রেন আগে যাবে বুঝতে অসুবিধা হয় যাত্রীদের। যাত্রীরা রীতিমতো ছুটোছুটি শুরু করে দেন এক প্ল্যাটফর্ম থেকে আরেক প্ল্যাটফর্মে যাওয়ার জন্য।

পরবর্তীকালে বিক্ষোভও দেখান যাত্রীরা। অফিস ফেরত টাইমে এই স্টেশনে ভিড় থাকে যথেষ্ট। আপ কল্যাণী সীমান্ত লোকাল (৩১৩৩৭) ট্রেনটি আগে উল্টোডাঙা স্টেশনে স্টপেজ দিত না।

তবে রেল সূত্রে খবর, এই ট্রেনটিকে স্টপেজ দেওয়া হলে কল্যাণীগামী অনেক যাত্রীর সুবিধা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here