সুন্দরবনে হাইটাইড সতর্কবার্তা নদী ও স্থলে মাইকিং প্রচার প্রশাসনের।

0
196

নিজেস্ব সংবাদদাতা ::২৪ঘন্টা লাইভ ::১০ই জুন ::বসিরহাট :: যশের পরে হাইট্রাইডএর ভরা কটাল জন্য মুখ্যমন্ত্রী আগেই সতর্কবার্তা দিয়েছিলেন। সাধারণ মানুষকে না বিপদে পড়তে হয় তার জন্য আগাম সতর্কতা বাত্তা দিচ্ছেন স্থানীয় প্রশাসন। হাওয়া অফিস থেকে সতর্কবার্তা দেওয়া হচ্ছে নদী থেকে মাছ ধরতে যাবেন না সকলে সতর্ক থাকুন।বসিরহাট মহকুমা সুন্দরবনের সন্দেশখালি হিঙ্গলগঞ্জে মাইকিং প্রচার শুরু করল প্রশাসন, একদিকে রায়মঙ্গল অন্যদিকে গৌড়েশ্বর নদীতে মাইকিং প্রচার প্রশাসনের।

পাশাপাশি কালিতলা ও খুলনা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে মাইকিং প্রচার শুরু করেছে ভান্ডার খালি, খুলনা, কানমারী, কালিতলা, সাহেব খালি,যোগেশ গঞ্জ সহ বিভিন্ন এলাকায় একদিকে নদীপথে অন্যদিকে স্থলপথে ঐ এলাকায় মানুষদের সতর্কত করা হচ্ছে। আশ্রয়হীন মানুষগুলোকে ত্রাণশিবিরে ইস্কুলবাড়ি কিংবা উঁচু জায়গায় যাওয়ার জন্য বাড়ি বাড়ি গিয়ে গ্রামবাসীদের সতর্কবার্তা দিচ্ছেন হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মদক্ষ তুষার মন্ডল সহ একাধিক নেতৃত্ব।যশের পরে নতুন করে আতঙ্কে ভুগছে সুন্দরবন বাসি আগামীকাল ১১ ই জুন শুক্রবার ভরা কটাল তার আগেই প্রশাসন সতর্কবার্তা দিচ্ছেন সুন্দরবন লাগোয়া ব্লক গুলোতে।

Adv
Adv : Keshari Light House

শিক্ষক তুষার মন্ডল বলেন, ইয়াশের কারণে প্রচুর ঘরবাড়ি মাছের ভেড়ি নষ্ট হয়ে গেছে, আগামীকাল আরেকটি সাইক্লোন হাইট্রাইড আসড়ে পড়তে চলেছে সুন্দরবনের উপর, এতে যেন কোনো মানুষের প্রাণ না যায় সেই দিকে নজর রেখেছি আমরা। যারা নিচু জায়গা অথবা নদীর পাড়ে বসবাস করছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে জানানো হচ্ছে নিকটবর্তী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, অথবা কোন উঁচু জায়গায় আশ্রয় নেওয়ার কথাজানানো হচ্ছে।তার পাশাপাশি হাওয়া অফিস থেকে আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে যারা নদীতে মাছ ধরতে গিয়েছেন তারা অবিলম্বে ঘরে ফিরে আসুন। নদীতে কেউ নামবেন না নদীর পারে কেউ থাকবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here