সোশ্যাল মিডিয়ার পোস্টে বাইডনকে জয়ী মেনে নিলেন ডোনাল্ড ট্রাম্প । ।

0
347

কুমার পঙ্কজ :: ২৪ ঘন্টা লাইভ ::১৬ই,নভেম্বর :: নয়াদিল্লি :: অবশেষে হার স্বীকার করলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে জো বাইডেনের ব্যাপক জয় স্বীকার করে নিয়েছেন বিদায়ী মার্কিন রাষ্ট্রপতি। যদিও তাতে মাথা নোয়াতে রাজি হননি ট্রাম্প। তাঁর মতে, মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে, ভোটে কারচুপি করে জয় হাসিল করেছেন বাইডেন।তবে তাঁকে যে নির্বাচনে জালিয়াতি করে হারানো হয়েছে সেই অভিযোগও ফের করেন। সেই সঙ্গে আইনি পথে লড়াই যে চালিয়ে যাবেন সেকথাও উল্লেখ করেন।

বিবার এপ্রসঙ্গে তিনি টুইট করেন, ‘আমি কখনও হার মানেনি আর ভবিষ্যতেও মানব না। জাল সংবাদমাধ্যমগুলির নজরে বিডেন জয়ী হতে পারে। তিনি অনেকের চোখে জয়ী হলেও আমি হার বা জেতার বিষয়ে এখনও কিছু স্বীকার করিনি। এখনও অনেক পথ চলতে হবে। আরও লড়াই বাকি রয়েছে। নির্বাচনে রিগিং করে আমাকে পরাজিত দেখানো হচ্ছে। শেষ পর্যন্ত আমরাই জিতব।’

গত ৩ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ভোটের ফলে এবং আসন সংখ্যায় রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে অনেকটাই পিছনে ফেলে দেন ডেমোক্র্যাটের জো বাইডেন। এবারের নির্বাচনে তিনি ৫৫ লক্ষেরও বেশি ভোট পেয়েছেন। বিভিন্ন রাজ্যের ইলেক্টোরাল কলেজ পদ্ধতির প্রেক্ষিতে ৩০৬টি ভোট পেয়েছেন বাইডেন। যা প্রয়োজনীয় সংখ্যার (২৭০) থেকে অনেক বেশি।

খাতায়-কলমে জো বাইডেন জয়ী হলেও হার স্বীকার করতে রাজি ছিলেন না আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ফলে সেদেশের নতুন প্রধানকে স্বাগত জানানোর প্রক্রিয়া থমকে রয়েছে বলা চলে। অবশেষে এই ইস্যুতে নীরবতা ভাঙলেন ট্রাম্প। সোশ্যাল মিডিয়ার এক পোস্টে বাইডনকে জয়ী হিসেবে মেনে নিলেন বিদায়ী মার্কিন রাষ্ট্রপতি। যদিও মচকালেন না তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here