স্কেটিং করে দক্ষিণেশ্বর থেকে নেপালে শ্যামনগরের দীপঙ্কর দে

0
199

২৪ ঘণ্টা লাইভ সংবাদাতা / ব্যারাকপুর / ৬ মে :  ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ও ওয়ার্ল্ড ওয়াইড বুক অফ রেকর্ডসে জায়গা করে নিলেন শ্যামনগরের  কাউগাছির চন্ডীতলার বাসিন্দা ৪৭ বছর বয়সী দীপঙ্কর দে। পেশায় ক্যারাটে প্রশিক্ষক দীপঙ্কর বাবু সম্প্রতি স্কেটিং করে দক্ষিণেশ্বর মন্দির থেকে নেপালের কাঠমান্ডু ঘুরে ফিরলেন ।

Mahavir Computer

জানা গিয়েছে যে কোরোনার জেরে টানা দুবছর লকডাউনে বন্ধ ছিল  প্রশিক্ষণ কেন্দ্র । সে দুবছর সময় তা কে কাজে লাগিয়ে ফেলেন তিনি আর  ভালো করে রপ্ত করে নিয়েছিলেন স্কেটিং  । গত ২২ এপ্রিল সকালে দক্ষিণেশ্বর থেকে রওনা দিয়ে ২৯ এপ্রিল বেলা ১২-৪০ মিনিট নাগাদ নেপাল পৌঁছান।

Add : Bright Coaching

ছয় দিনের লক্ষ্য নিয়ে স্কেটিং শুরু করলেও, ঝাড়খণ্ডে রাস্তা খারাপ হবার জন্য আরও দুদিন বেশি সময় লেগে যায় তাঁর। তবে স্কেটিংয়ে নেপাল পাড়ি দেওয়ার জন্য তাঁর নাম ঠাঁই পেয়েছে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ও ওয়ার্ল্ড ওয়াইড বুক অফ রেকর্ডসে।

এখন গিনেস বুক অফ রেকর্ডসে নাম ওঠার অপেক্ষায় স্কেটিং পারদর্শী দীপঙ্কর। তার বাবা দুলাল চন্দ্র দে পেশায় প্রাক্তন সেনা কর্মী এবং মা কল্পনা দে গৃহবধূ। ২০২১ সালের ডিসেম্বরে মাত্র আড়াই দিনে স্কেটিং করে তিনি শ্যামনগর থেকে পৌঁছে গিয়েছিলেন ওডিশার  পুরীতে . তবে এবার তার গন্তব্যস্থল ছিল নেপাল।

Add Crystal Inn

দীপঙ্করের দাবি, নেপাল ও ভারতের মধ্যে সম্পর্ক সুদৃঢ় করতেই দেশের জাতীয় পতাকা নিয়ে তিনি পাড়ি দিয়েছিলেন  কাঠমান্ডু । পরবর্তী যাত্রা প্রসঙ্গে দীপঙ্কর জানালেন, স্কেটিংয়ের মাধ্যমে ভুটান, বাংলাদেশ, সিকিম এবং কাশ্মীর থেকে কন্যাকুমারী যেতে চাই ।

Add Panjabi Gharana

শরীর সুস্থ ও সবল রাখতে মোবাইল থেকে চোখ সরিয়ে যুব সমাজকে মাঠ মুখী হওয়ার পরামর্শ ও দিলেন ক্যারাটে প্রশিক্ষক দীপঙ্কর দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here