৫ই আগস্ট ‘রাম মন্দিরের ভূমিপুজোর দিন লকডাউন প্রত্যাহার না করলে সরকারকে ভুগতে হবে ,মানুষ কিন্তু ভুলবে না এত সহজে।”’ – হুঁশিয়ারি দিলীপের

0
326

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ২রা জুলাই :: কোলকাতা :: রামমন্দির প্রতিষ্ঠা এবং পশ্চিমবঙ্গে লকডাউনের দিন মাইল যাওয়ায় বিক্ষুব্ধ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বললেন “আমার মনে হয় এখনও সময় আছে। লকডাউন তুলে নিয়ে আগে পরে করা উচিত। । গৌরবের দিন। উৎসাহ, উদ্দীপনার দিন। ঐতিহাসিক দিন। ওইদিন লকডাউন করলে সরকারকে ফল ভুগতে হবে। রামচন্দ্রের মন্দির প্রতিষ্ঠা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে উপস্থিত থাকবেন। ঐতিহাসিক ক্ষণে বাংলার মানুষ শামিল হতে পারবেন না এটা দুঃখের। যাঁরা রাষ্ট্রীয় দিবসে লকডাউন করছেন, তাঁদের মানুষ কিন্তু ভুলবে না এত সহজে।”

আগামী ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজো। তার জন্য ইতিমধ্যেই সেজে উঠেছে অযোধ্যা। অকাল দীপাবলির চেহারা নেবে গোটা এলাকা। সেই ঐতিহাসিক রাম মন্দিরের ভূমিপুজোর দিনে কেন করা হচ্ছে লকডাউন, সে প্রশ্নই তুলেছেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতির হুঁশিয়ারি নিয়ে বিভিন্ন মহলেও চলছে জোর আলোচনা। রাজনৈতিক মহলের অনেকেই বলছেন, হিন্দুত্বকে হাতিয়ার করেই যে গেরুয়া শিবির তাদের ভোটবাক্সকে আরও শক্তিশালী করে তোলার চেষ্টা করছে তা বিজেপি রাজ্য সভাপতির হুঁশিয়ারিতেই স্পষ্ট। যদিও দিলীপ ঘোষের হুঁশিয়ারির পালটা এখনও কোনও প্রতিক্রিয়াই রাজ্য সরকারের তরফে পাওয়া যায়নি।

রাজ্য সরকার ইতিমধ্যেই কবে সম্পূর্ণ লকডাউন হবে, তা নিয়ে বহুবার সিদ্ধান্ত বদল করেছে । ইদ, রাখি, গণেশ চতুর্থীর মতো অনুষ্ঠান থাকার ফলে বারবার বদলেছে দিনক্ষণ। অবশেষে চূড়ান্ত দিনক্ষণ স্থির করা হয়। চলতি মাসে ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ আগস্ট সম্পূর্ণ লকডাউন হবে বলেই জানিয়েছে নবান্ন।

যদিও রাজ্য জুড়েই বিজেপি কর্মীরা দিলীপ ঘোষের এই মন্তব্যে তাঁরাও শামিল হয়েছেন কিন্তু এই বিষয়ে নবান্নের কোনো প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here