রাত পোহালেই ট্র্যাক কাঁপাতে নামবেন নীরজ চোপড়া, এবারে প্যারিস থেকে আসবে সোনা? সম্ভাবনা রয়েছে কতটা ?

0
63

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ৫ আগস্ট ২০২৪; প্যারিস অলিম্পিকে নীরজ চোপড়ার থেকে পাহাড় সমান প্রত্যাশা রয়েছে ভারতবাসীর। টোকিও অলিম্পিকে পুরুষদের জ্যাভলিন থ্রো-তে সোনা জিতে ইতিহাসের পাতায় নাম তুলেছিলেন পানিপতের ছেলে।

তারপর থেকে সোনার ছেলেকে নিয়ে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের আগ্রহ, বিশ্বাস সবই বেড়েছে। যে কারণে, একবাক্যে সকলেই বলছেন, প্যারিস থেকে ভারতের ঝুলিতে সোনা আসবে নীরজের বর্শাতেই।

আগামিকাল প্যারিস অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে নামছেন বছর ২৬ এর ভারতীয় সুপারস্টার। আগামিকাল, ৬ অগস্ট ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১.৫০ নাগাদ শুরু হবে পুরুষদের জ্যাভলিন থ্রো ইভেন্ট।
ভারতের নীরজ চোপড়া অবশ্য তার থেকে কিছু সময় পরে নামবেন ট্র্যাকে। কারণ নীরজ রয়েছেন গ্রুপ-বি-তে।

বিকেল ৩.২০ মিনিটে শুরু হবে বি-গ্রুপের কোয়ালিফিকেশন রাউন্ড। নীরজের পাশাপাশি ভারতের আর এক জ্যাভলিন থ্রোয়ার প্যারিস গেমসে নামবেন। তিনি হলেন কিশোর জেনা। গ্রুপ-এ-তে পড়েছেন তিনি।

বিশ্বের এক নম্বর জ্যাভলিন থ্রোয়ার জ্যাকুব ভাদলেচ রয়েছেন গ্রুপ-এ-তে। আর বিশ্বের দুই নম্বর জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া রয়েছেন গ্রুপ-বি-তে। ফলে যোগ্যতা অর্জন পর্বে নীরজ ও জ্যাকুবের লড়াই দেখা যাবে না।

কিন্তু তাঁরা দু’জনই যদি ফাইনালে ওঠেন, সেক্ষেত্রে তাঁদের লড়াই দেখা যাবে ৮ অগস্ট। ভারতীয় সময় অনুযায়ী পুরুষদের জ্যাভলিন থ্রো-য়ের ফাইনাল হবে রাত ১১.৫৫ মিনিটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here