যাঁরা লক্ষ্মীর ভাণ্ডার ছাড়তে চান, তাঁদের ফর্ম দিক সরকার: কুণাল ঘোষ

0
88

২৪ ঘন্টা লাইভ/ নিউজ ডেস্ক/ নিজস্ব সংবাদদাতা/ ২৩ আগস্ট ২০২৪; আরজি কর কাণ্ডকে কেন্দ্র করে বিপুল সংখ্যক মানুষের স্বতঃস্ফূর্ত প্রতিবাদ দেখছে বাংলা।

Panch foron

তবে শাসক দলের আশঙ্কা এই প্রতিবাদ ও অসন্তোষকে জিইয়ে রাখতে বাম ও বিজেপির একাংশ তলে তলে নানান উস্কানিও দিচ্ছে। বিশেষ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের মহিলা জনভিত্তিতে ফাটল ধরাতে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে বর্জনের ডাকও সোশ্যাল মিডিয়ায় দিচ্ছেন কেউ কেউ।

RADAR

এহেন পরিস্থিতিতে শুক্রবার দুপুরে টুইট করে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, “যাঁরা লক্ষ্মীর ভান্ডার এবং রাজ্য সরকারের অন্যান্য স্কিমগুলিতে থাকতে চান না, তাঁদের জন্য ফেরত দেওয়ার একটি ফর্ম দিক রাজ্য সরকার। দুয়ারে সরকার শিবিরে ফেরত কাউন্টার থাকুক”।

কুণাল আরও লিখেছেন, “ফেসবুকে বিকৃত বিপ্লবী না সেজে, ফেরত ফর্ম ফিল আপ করুন। আমরাও দোষী/দের ফাঁসি চাই। কুরাজনীতি নয়”।

Krishna Construction

এই সমীকরণের মধ্যে দাঁড়িয়ে লোকসভা ভোটের আগে সন্দেশখালি পর্বতে শান দেওয়ার চেষ্টা করেছিল বিজেপি। কিন্তু তা বিশেষ কার্যকর হয়নি।

Add
Archana Diagnostic

এবার আরজি কর হাসপাতালে ধর্ষণ ও খুনের ঘটনাকে কেন্দ্র করে বাঙালি জনমনে যে অসন্তোষ তৈরি হয়েছে, সেটাও তাই কৌশলে ব্যবহার করতে তৎপর বিরোধীরা।

আরজি কর পর্বে মমতা বন্দ্যোপাধ্যায় যেদিন পথে নেমেছিলেন, সেদিন তিনিও লক্ষ্মীর ভাণ্ডারের প্রসঙ্গ টেনেছিলেন। তার পর শুক্রবার এ ব্যাপারে টুইট করলেন কুণাল।

তাঁর এই সোশাল পোস্টের গুরুত্ব এই কারণেই রয়েছে যে কুণাল হলেন শাসক দলের মুখপাত্র। আরজি কর পরিস্থিতি সামাল দিতে তৃণমূল যে মুখপাত্রদের টিম তৈরি করেছে, তাতে কুণাল অন্যতম সদস্য।

Standard Glass House

তবে দেখার যে তৃণমূলের এই বার্তা কতটা প্রভাব ফেলে, নাকি এটা নিয়েও বিতর্ক তৈরি হয়।

কারণ, কুণালের এই পোস্ট নিয়ে যেভাবে বাম-বিজেপি প্রতিক্রিয়া জানাচ্ছে, তাতে বিতর্কের যথেষ্ট উপাদান রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here