আর জি কর কাণ্ডের প্রতিবাদ, অনুদান প্রত্যাখান জয়নগরের পুজো কমিটির

0
43

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২৬ আগস্ট ২০২৪; আর জি কর কাণ্ডের প্রতিবাদে দুর্গাপুজোর সরকারি আনুদান না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জয়নগরের ৭ ও ১৪-র পল্লি সর্বজনীন শারোদোৎসব কমিটি।

সম্প্রতি পুজো কমিটির তরফে সমাজ মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। জয়নগর মজিলপুর পুরসভার ৭ ও ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের পরিচালনায় স্থানীয় একটি ক্লাবের মাঠে এই পুজো হয়। পুজোর বয়স প্রায় ৪০ বছর।

স্থানীয় সূত্রের খবর, এই পুজো এলাকার বড় এবং পুরনো পুজোগুলির অন্যতম।

পুজো কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য বাপিন বৈদ্য বলেন, “আর জি কর কাণ্ডের পরিপ্রক্ষিতে আমরা এলাকার বাসিন্দাদের কাছে হোয়াটস আপে এবং সরাসরি বৈঠকে এ ব্যাপারে মতামত চেয়েছিলাম।

Standard Glass House

সেখানে সকলেই টাকা না নেওয়ার পক্ষে মত দিয়েছেন। সেই মত আমরা অনুদান না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও বলেন, “৮৫ হাজার টাকাটা আমাদের মতো পুজো কমিটির কাছে একটা বড় ব্যাপার। কিন্তু বর্তমান পরিস্থিতিতে পুজোর সঙ্গে যুক্ত কেউই চাইছেন না আমরা অনুদানটা নিই।”

বাপিন জানান, এলাকার অন্য পুজো কমিটিগুলির কাছেও তাঁরা আবেদন করেছেন, সরকারি অনুদান প্রত্যাখ্যান করার জন্য।

Add : Subham Medica

তবে, এলাকার আর কোনও পুজোকমিটির তরফে অবশ্য এখনও পর্যন্ত অনুদান না নেওয়ার কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। পুজো কমিটি সূত্রের খবর, এই পুজোর বাজেট প্রায় পাঁচ লক্ষ টাকা।

Add : R Chandra Jrs

গত কয়েক বছর অনুদান নিয়েই পুজো হয়েছে। এবার অনুদান ছাড়া পুজো করার জন্য বাজেটে কাট ছাঁট করা হচ্ছে।

Add : Lokenath

পুজোর উপদেষ্টামণ্ডলীর সদস্য তথা জয়নগর-মজিলপুর পুরসভার প্রাক্তন উপ পুরপ্রধান প্রবীর বৈদ্য বলেন, “আমরা চল্লিশ বছর ধরে পুজো করছি। শেষ কয়েক বছর বাদে এত দিন তো অনুদান ছাড়াই পুজো হয়েছে। এবারও অনুদান ছাড়াই পুজো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here