আর জি কর কাণ্ডে নয়া মোড়? সঞ্জয়ের পলিগ্রাফ টেস্টে কী হয়েছে, জানালেন আইনজীবী

0
332

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ২ সেপ্টেম্বর ২০২৪; আর জি কর কাণ্ডে এখনও পর্যন্ত একজনকেই ধরতে পেরেছে পুলিশ। সেই ধৃত সঞ্জয় রায় এবার নিজের আইনজীবীর কাছে জানিয়েছে যে আদালতে সে নিজেকে নির্দোষ বলে দাবি জানাবে।

Panch foron

বর্তমানে প্রেসিডেন্সি জেলে থাকা সঞ্জয় রায়ের কয়েকদিন আগেই পলিগ্রাফ টেস্ট হয়েছিল। সেই টেস্ট নিয়েও আপডেট দিলেন সঞ্জয়ের আইনজীবী কবিতা সরকার।

Add
Archana Diagnostic

কবিতা সরকার জানিয়েছেন, সঞ্জয় রায়কে পলিগ্রাফ টেস্টে ১০টির মতো প্রশ্ন করা হয়েছিল। তার মধ্যে একটি প্রশ্ন ছিল – খুন করার পরে তুমি কী করেছ?

Krishna Construction

জবাবে নাকি সঞ্জয় বলে, আমি কোনও খুন করিনি। তাই এই ধরনের প্রশ্ন অবান্তর। সঞ্জয়ের নাকি দাবি ছিল, সে যখন ঘরে ঢুকেছিল, তখন অচৈতন্য অবস্থায় সেই চিকিৎসক পড়ে ছিলেন বিছানায়।

এদিকে পলিগ্রফ টেস্টে সঞ্জয়কে তার শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন করা হয় বলে জানান আইনজীবী কবিতা সরকার।

Standard Glass House

এছাড়াও ঘটনা সম্পর্কেও প্রশ্ন করা হয়েছিল তাকে। সঞ্জয় অবশ্য দাবি করছে, সে নির্যাতিতাকে চিনত না। তার ঘাড়ে জোর করে দোষ চাপানো হচ্ছে।

এদিকে সঞ্জয় যদি নিজে খুন না করে থাকে, তাহলে সে পুলিশকে ঘটনাটি জানায়নি কেন? এই প্রশ্নের জবাবে ধৃত নাকি বলে, সে ভয় পেয়ে পালিয়ে গিয়েছিল।

এদিকে গত ১৩ অগস্ট সিএফএসএল কলকাতায় কলকাতা পুলিশের পক্ষ থেকে ডিএনএ রিপোর্টের জন্য নমুনা জমা দেওয়া হয়।

নমুনার মধ্যে তিলোত্তমার দেহ থেকে উদ্ধার ভ্যাজাইনাল সোয়াব, নখে আটকে থাকা ত্বক এবং চুলের নমুনা, অকুস্থলে পাওয়া চুলের নমুনা জমা দেওয়া হয়। তাছাড়া তিলোত্তমার পোশাক, কম্বল, চাদরও নমুনা হিসেবে জমা পড়ে।

Add : Subham Medica

সঙ্গে ধৃত সিভিক ভলান্টিয়ারের রক্তের নমুনা, তার ওই রাতে পড়ে থাকা পোশাকও জমা দেওয়া হয়েছিল। ২৬ আগস্ট আদালতের অনুমতি নিয়ে ফরেন্সিক রিপোর্ট হাতে পায় সিবিআই।

Add : R Chandra Jrs

তার মধ্যে ডিএনএ রিপোর্টও হাতে আসে তদন্তকারীদের। তবে তা নিয়ে কোনও মন্তব্য করেনি সিবিআই। রিপোর্ট অনুযায়ী, তদন্তভার পাওয়ার পরে সিবিআই নিজেরাই সিএফএসএল-কে কিছু নমুনা দিয়েছে পরীক্ষার জন্যে।

Add : Lokenath

সেই সংক্রান্ত রিপোর্ট এখনও হাতে পায়নি তারা। এদিকে সেই রিপোর্ট অনুযায়ী, শুধুমাত্র সঞ্জয়ের ডিএনএ নমুনাই নাকি মিলেছে ঘটনাস্থলে।

Add : Bombay Briyani

দ্বিতীয় কোনও ব্যক্তির ডিএনএ সেখানে পাওয়া যায়নি। তবে এই মামলায় ফরেন্সিক নিয়ে বহু প্রশ্ন রয়েছে। এই আবহে এই ডিএনএ ফলাফলকেই চূড়ান্ত হিসেবে ধরা হচ্ছে না বলে দাবি সিবিআই সূত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here