BREAKING NEWS :: নন্দীগ্রামে রিটার্নিং অফিসারকে বিজেপির প্রাণনাশের হুমকি

0
29

রাজীব গুপ্তা:: ২৪ ঘন্টা লাইভ :: ৩আ,মে :: কোলকাতা :: পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে ভোটগ্রহণ শেষ হলেও ফলাফল নিয়ে চলছে আলোচনা সমালোচনা। এ নিয়ে বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন মমতা ব্যানার্জি।এর আগে রবিবার থেকেই ভোট গণনায় কারচুপি হয়েছে বলে অভিযোগ করে আসছিল তৃণমূল। এ দিকে সোমবার কালীঘাটে এক সংবাদ সম্মেলনে রিটার্নিং অফিসারের ম্যাসেজ দেখিয়ে বলেন, ভোট পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছে রিটার্নিং অফিসার। কারণ তার প্রাণনাশের হুমকি রয়েছে।

এ সময় রিটার্নিং অফিসারের সাথে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির সাথে ম্যাসেজে কথোপকথন তুলে ধরে বলেন, নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানিয়েছেন, বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। তিনি যদি পুনর্গণনার নির্দেশ দেন, তাহলে তার প্রাণ সংশয় হতে পারে। নন্দীগ্রামে মেশিন পাল্টে দেয়া হয়েছে।

Advertisement

সাংবাদিক  সম্মেলনে মমতা জানিয়েছেন, বিষয়টি নিয়ে আদালতে যাবেন তারা। ততক্ষণ পর্যন্ত ভিভিপ্যাট, ব্যালট এবং ইভিএম আলাদা আলাদা করে সরিয়ে রাখতে হবে। তদন্ত করে দেখা হবে, সেগুলোতে কোনো বিকৃতি ঘটানো হয়েছে কি-না। মমতা বলেন, আট হাজারের উপর এগিয়ে থাকার মার্জিন এক নিমেষে কী করে শূন্য হয়ে যায়? ইচ্ছা করে সার্ভার ডাউন করে রাখা হয়েছিল। না হলে সারা বাংলার এমন ফলাফল, আর নন্দীগ্রামে আলাদা ফল কী ভাবে হয়?

Advertisement 8240054075

শুধু তাই নয়, ভোটের আগে পুলিশ প্রশাসনের একটা অংশ বিজেপির হয়ে কাজ করেছেন বলেও অভিযোগ করেন মমতা। এ সময় মমতা ব্যানার্জি পুলিশকে তাদের ডিউটি সঠিকভাবে পালনের আহ্বান জানান। এ ছাড়া ভোটের আগে নির্বাচন কমিশনের আচরণও পক্ষপাতদুষ্ট ছিল বলে মন্তব্য করেন মমতা।

Advertisement

সোমবার সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সাথে রাজভবনে সাক্ষাৎ করবেন মমতা। মমতা বলেন, ‘হিংসা থেকে বিরত থাকতে হবে। করোনা পরিস্থিতিতে মানুষের পাশে থাকতে হবে। শান্ত থাকুন। অভিযোগ থাকলে পুলিশের কাছে অভিযোগ জানান। শান্তি-শৃঙ্খলার দায়িত্ব পুলিশের।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here