BREAKING NEWS :: পশ্চিমবঙ্গে নতুন সরকারের শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকতে চান মোদি !

0
36

রাজীব গুপ্তা :: ২৪ ঘন্টা লাইভ :: ২৫শে এপ্রিল :: কোলকাতা :: পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯৪টি আসনের সব কটির নির্বাচন এখনো শেষই হয়নি। আট দফার মধ্যে ছয় দফার ভোট শেষ হয়েছে। এই নির্বাচন শেষ হবে ২৯ এপ্রিল। ফলাফল একযোগে ঘোষণা হবে ২ মে। এরই মধ্যে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেস ও বিজেপি নির্বাচনে নিজেদের জয় দাবি করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিজেপির জয় নিশ্চিত করে আরেক ধাপ এগিয়ে ইঙ্গিত দিয়েছেন, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি থাকবেন।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জোর দিয়ে বলছেন, বিজেপিকে বিপুল ভোটে হারিয়ে তাঁর দল তৃতীয়বারের মতো সরকার গড়বে। মানুষ সাম্প্রদায়িক বিজেপিকে ভোট দেয়নি। বিগত ২০১৬ সালের সর্বশেষ নির্বাচনে তৃণমূল রাজ্যের ২৯৪টি আসনের মধ্যে ২১১টি আসন পেয়েছিল। আর বিজেপি পেয়েছিল মাত্র ৩টি আসন। তৃণমূল এবার কমপক্ষে ২৫০টি আসন পাবে।

তবে তৃণমূলের এই যুক্তিতে খারিজ করে বিজেপি বলেছে, তৃণমূলের দিন শেষ। এবার সোনার বাংলা গড়তে ক্ষমতায় আসছে বিজেপি। প্রশ্ন তুলেছে, গত ১০ বছরে মমতা এই রাজ্যে কী করেছে? একটাও শিল্প গড়তে পারেনি। চাকরি দিতে পারেনি বেকার যুবকদের। বিজেপি এবার এই রাজ্যে শিল্প গড়বে। চাকরি দেবে।

প্রধানমন্ত্রী মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, পশ্চিমবঙ্গের বিজেপির সভাপতি দিলীপ ঘোষ দাবি করছেন, এবার এই বাংলা থেকে বিদায় নেবেন মমতা। ক্ষমতায় আসবে বিজেপি। বিজেপির এই বাংলা জয়ের আশার পেছনে কাজ করেছে সর্বশেষ ২০১৯ সালের লোকসভার নির্বাচনের ফলাফল। লোকসভার ৪২টি আসনের মধ্যে ১৮টি আসনে বিজেপি জিতে চমক সৃষ্টি করে। তা ছাড়া ওই নির্বাচনে লোকসভার ভোটের নিরিখে বিজেপি এগিয়ে ছিল ১২১টি আসনে। আর তৃণমূল ১৬৪টি আসনে।

২২ এপ্রিল ৬ দফার নির্বাচন শেষ হয়েছে। শেষ দুই দফা অর্থাৎ ৭ম ও ৮ম দফার নির্বাচন এখনো শেষ হয়নি। বাকি রয়েছে এই দুই দফায় ৭১টি আসনের নির্বাচন। তবে অমিত শাহ দাবি করেছেন, ষষ্ঠ দফা নির্বাচনের মাধ্যমে বিজেপির ক্ষমতায় আসা নিশ্চিত হয়ে গেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লি থেকে ভার্চ্যুয়াল প্রচারে বলেছেন, বাংলা জিতবে, বিজেপি জিতবে। ২ মে সোনার বাংলায় তিনি মজবুত পা রাখবেন। নতুন সরকারে আসবে বিজেপি। আর নতুন বিজেপি সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে এসে নতমস্তকে প্রণাম জানাবেন বাংলার মাটি আর মানুষকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here