একের পর এক গেরুয়া হচ্ছেন অর্জুন পন্থি যারা,  রানা – রাজ – সত্যেন, এরপর কারা?

0
6661

২৪ ঘণ্টা লাইভ সংবাদদাতা/ রাজীব গুপ্তা / ব্যারাকপুর / ২৫ এপ্রিল ২০২৪ : আবহাওয়ায় তাপমাত্রা বাড়ার সাথে সাথে বেড়েই চলেছে রাজনৈতিক তাপ মাত্র । চলছে লোকসভা নির্বাচনের প্রস্তুতি কিন্তু তার আগেই নেতাদের পালাবদলে বাড়িয়ে দিচ্ছে রাজনৈতিক উষ্ণতা।

আমরা নজর দিচ্ছি ব্যারাকপুর লোকসভার দিকে।  গত ২০১৯ সালে তৃনমূল ছেড়ে বিজেপি তে যোগদান করলেন তৎকালীন ভাটপাড়া বিধায়ক অর্জুন সিং। টিকলো না তৃনমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দোপাধ্যায়ের চ্যালেঞ্জ ।

হেরে গেলেন এখানকার দুবারের তৃনমূলের সাংসদ দীনেশ ত্রিবেদী । তবে সবাই কে অবাক করে ২০২২ সালে অর্জুন সিং বিজেপি থেকে ফিরে আসলেন নিজের পুরানো দল তৃনমূলে ।

তৃণমূলে ফিরে তৈরি করেছিলেন আলাদা এক টিম, নাম পড়লো অর্জুন গোষ্ঠী । কার্যত দলের নেতৃত্ব দের উপেক্ষা করেই চালাতেন তারা নিজের কর্মসুচি। থাকতেন শুধু অর্জুন আর অর্জুন পন্থীরা, চলতো বাক যুদ্ধ ।

AIIT

এদের মধ্যে কারোর ঠিক থাকে বোনতো না বা এডজাস্ট হতো না স্থানীয় নেতৃত্বে, বিধায়ক বা চেয়ারম্যান দের সাথে। এদের শেষ কথা ছিল একমাত্র অর্জুন সিং।

এই তালিকায় প্রকাশ্যে ছিলেন কাঁচরাপাড়া উপ প্রধান তথা বীজপুরের প্রাক্তন বিধায়ক শুভ্রাংশু রায়, তৃনমূল নেত্রী আলোরানি সরকার, প্রাক্তন CIC সুজিত দাস, কাঁচরাপাড়ার প্রাক্তন পৌর প্রধান সুদামা রায় ও উপ প্রধান মাখন সিং রায়, প্রাক্তন পার্ষদ সুভাষ চক্রবর্তী,

হালিশহরের প্রাক্তন পৌর প্রধান অংশুমান রায়, প্রাক্তন উপ প্রধান রাজা দত্ত, উদ্বাস্তু সেলের কনভেনর শুভেন্দু সরকার, ব্যবসায়ী টনি সিংসোমা দাস, RBC ব্লক ১ এর সভাপতি রাণা দাস গুপ্ত, আম ডাঙার বিধায়ক রফিকুর রহমান, ভাটপাড়া তে পার্ষদ সত্যেন রায়, প্রাক্তন CIC মনোজ গুহ,

CIC হিমাংশু সাহা, তৃনমূল নেতা মন্নু সাউ, ভাটপাড়ার প্রাক্তন পৌর প্রধান সোমনাথ তালুকদার, মামুদপুরের প্রাক্তন উপ প্রধান হারান ঘোষ, নোয়াপাড়ার প্রাক্তন বিধায়ক সুনীল সিং, ব্যারাকপুরের পৌর প্রধান উত্তম দাস, টিটাগড়ের প্রাক্তন পৌর প্রধান প্রশান্ত চৌধুরী প্রমুখ । এর ছাড়াও অনেকই আছেন এই তালিকায় ।

তার সাথে সাথে অনেক মঞ্চে Good Relationship এ দেখা গিয়েছিল ভাটপাড়া উপ প্রধান দেবজ্যোতি ঘোষ, CIC অমিত গুপ্তা, স্বয়ং মন্ত্রী পার্থ ভৌমিক এর, এবং অনেকে আছেন যারা গোপনে আজ ও আছেন অর্জুন সিং এর সাথে যোগাযোগে।

এই লিস্টে থাকা বেশির ভাগ নেতারা শুধু অর্জুনের ঘনিষ্ট মাত্র ছিলেন তা নয়, বিভিন্ন সময় তারা প্রকাশ্যে বিস্ফোরক মন্তব্য করেছেন Bizpur, Naihati ও জগদ্দল বিধায়াকের বিরুদ্ধে

আজ যখন তাদের রাজনৈতিক পাওয়ার ব্যাংক দল ত্যাগ করেছেন সেই সময় অনেকেই তৃনমূলের সৈনিক হিসেবে কাজ করছেন কিন্তু অনেকই আবার কোথাও যেন পারছেন না নিজেকে দলের এই নেতৃত্বদের সাথে অ্যাডজাস্ট করতে । কারণ যাদের বিরুদ্ধে বিভিন্ন মঞ্চ থেকে  এতদিন গলা ফাটিয়ে এসেছেন, তাদের কে নিজের নেতা বলবেন কোন মুখে ?

বীজপুরে দেখতে গেলে প্রায় প্রায় প্রচার থেকে দূরেই রয়েছেন সুজিত দাস, অংশুমান রায় বা সুদামা রায় । এতে অবসাই উঠছে প্রশ্ন ।

এমন কি নিজের ওয়ার্ডেই সক্রিয় নন মুকুল পুত্র, তাই আপাতত তাকে নিজের রাজনীতিক অঞ্চলের বাহিরে কয়েক টি পঞ্চায়েত এলাকায় দায়িত্ব দেওয়া হয়ছে। এটি তাকে ললিপপ দেওয়া হয়েছে বলে মন্তব্য করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কিন্তু বিধায়ক সুবোধ বা পৌর প্রধান কমল অধিকারী না গেলেও, শুভ্রাংশুর সাথে তার বাড়ি গিয়ে দেখা করে এসেছেন প্রার্থী পার্থ ভৌমিক ।

গেরুয়া শিবিরে গিয়ে বিজেপির প্রার্থী পদ পেয়েছেন অর্জুন, তাতেই এপারে থাকা তার অনেক সঙ্গীরা উৎসাহিত। তার সাথে পরস্পর যোগাযোগ রাখছেন অনেকে বলে খবর । অনেকে আবার ভেতর ভেতর অর্জুনের হয়েই কাজ করছেন ।

ইতি মধ্যেই তার ভাইপো এবং এক সময়ের ছায়াসঙ্গী সৌরভ সিং অভিষেক বন্দোপাধ্যায়ের আদলে মন্তব্য করেছে যে অর্জুন সিং কে ২ লাখ ভোটে হারাতে হবে। তার উক্তি শুনে অনেকে বলছেন যে সে নিজেই বা আর কত দিন থাকবে তৃণমূলে তার কোনো গ্যারান্টি নেই ।

তৃনমূল থেকে অর্জুনপন্থি রূপে বিজেপি তে যোগদান করেছেন রাণা দাস গুপ্ত, রাজ বিশ্বাস এবং ভাটপাড়া ১০ নাং ওয়ার্ডের পার্ষদ সত্যেন রায়।

বর্তমান পরিস্থিতি দেখে এটাও বলা যেতে পারে যে খুব শীঘ্রই আরো বেশ কিছু নেতারা অর্জুন সিং এর হাত ধরে যোগদান করতে পারে BJP তে। এই অবস্থায় পরস্পর উৎসাহী অর্জুন শিবির তো অন্যদিকে চিন্তা বেড়াচ্ছে তৃনমূলের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here