শনি ও রবিবার দমদম – শিয়ালদহ শাখায় বাতিল বহু ট্রেন, ভোগান্তির শিকার হতে চলেছেন যাত্রীরা

0
183

২৪ ঘন্টা লাইভ/ নিজস্ব সংবাদদাতা/ নিউজ ডেস্ক/ ৯ আগস্ট ২০২৪; সপ্তাহান্তে ফের ভোগান্তির মুখে পড়তে পারেন রেলযাত্রীরা। ১০ই আগস্ট ও ১১ই আগস্ট অর্থাৎ শনি ও রবিবার শিয়ালদহ বিভাগে বাতিল করা হয়েছে একাধিক ট্রেন।

বেশ কিছু ট্রেন চলবে অন্য পথে। কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। পূর্ব রেল জানিয়েছে, শনিবার রাতে দমদম জংশনে ডাউন লাইনের রক্ষণাবেক্ষণের কাজ চলবে।

সেই কারণে বাতিল করা হচ্ছে কিছু ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, শনিবার আপ শিয়ালদহ-ডানকুনি (৩২২৪৯) এবং ডাউন ডানকুনি-শিয়ালদহ (৩২২৫২) লোকাল চলবে না।

রবিবার বাতিল হচ্ছে আপ শিয়ালদহ-বনগাঁ (৩৩৮১১), ডাউন বনগাঁ-শিয়ালদহ (৩৩৮১৭, ৩৩৮৩৪, ৩৩৮২৬), আপ শিয়ালদহ-হাসনাবাদ (৩৩৬৫১), ডাউন হাসনাবাদ-শিয়ালদহ (৩৩৬৫২), আপ শিয়ালদহ-ডানকুনি (৩২২১১, ৩২২১৩, ৩২২১৫, ৩২২১৭), ডাউন শিয়ালদহ-দত্তপুকুর (৩৩৬১২, ৩৩৬১৬), আপ বারাসত-দত্তপুকুর (৩৩৩৫৭), আপ শিয়ালদহ-বারাসত (৩৩৪৩১), ডাউন বারাসত-শিয়ালদহ (৩৩৪৩২), ডাউন শিয়ালদহ-নৈহাটি (৩১৪২২), আপ বিবাদি বাগ-শিয়ালদহ (৩৪১১৭) লোকাল।

৩৩৮৬৩ আপ শিয়ালদহ-বনগাঁ লোকাল শিয়ালদহের পরিবর্তে বারাসত থেকে ছাড়বে। রবিবার বহু সংখ্যক ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। ৩১০৫১ আপ বজবজ-নৈহাটি লোকাল নৈহাটির পরিবর্তে শিয়ালদহে (দক্ষিণ) যাবে।

৩১০৫২ ডাউন নৈহাটি-বজবজ লোকাল বজবজের পরিবর্তে শিয়ালদহে (উত্তর) যাবে।

এ ছাড়াও একাধিক শিয়ালদহ-বনগাঁ, বনগাঁ-শিয়ালদহ, হাসনাবাদ-শিয়ালদহ, শিয়ালদহ-হাসনাবাদ লোকালের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে।

রবিবার ৩৩৫১২ ডাউন হাসনাবাদ-শিয়ালদহ লোকাল হাসনাবাদ থেকে এক ঘণ্টা দেরিতে বিকেল ৪টে ০৫ মিনিটে ছাড়বে।

অন্য দিকে, রেলের রক্ষণাবেক্ষণের কাজের কারণে শনিবার ২২২০২ ডাউন পুরী-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস পরী থেকে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটের বদলে রাত ৯টা ৫৫ মিনিটে ছাড়বে।
১৩১৪৮ বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস, ১২৩৪৪ হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল, ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ারদহ পদাতিক এক্সপ্রেসের যাত্রাপথ বদল করা হয়েছে।
রেলের তরফে জানানো হয়েছে, যাত্রীদের সুরক্ষা এবং তাঁরা যাতে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছতে পারেন, সে কারণেই এই লাইনের রক্ষণাবেক্ষণের কাজ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here