কন বানেগা ক্রোড়পতি – র মঞ্চে হুগলির জয়ন্ত, কী প্রতিশ্রুতি দিলেন বিগ বি

0
54

২৪ ঘন্টা লাইভ/ প্রদীপ বসু/ হুগলি/ ২৬ আগস্ট ২০২৪; গ্রামের মাটির বাড়ি থেকে সোজা অমিতাভ বচ্চনের কন বানেগা ক্রোড়পতি সেটে, হুগলির বাসিন্দা জয়ন্ত দুলে।

Panch foron

সেখানে গিয়ে তুলে ধরলেন গ্রামের মানুষের আবেগ। পেশার পার্শ শিক্ষক বিগ বি এর রিয়েলিটি শো থেকে প্রশ্নের সঠিক উত্তর দিয়ে জিতে এসেছেন ১২ লক্ষ ৫০ হাজার টাকা।

Add
Archana Diagnostic

তবে তার থেকেও বেশি জয়ন্ত জিতেছেন মানুষের মন। এই বছরের প্রথম সপ্তাহের এপিসোডে জয়ন্ত অংশগ্রহণ করে। আরামবাগ মহকুমার গোঘাটের বেঙ্গাই অঞ্চলের আগাই গ্রামের বাসিন্দা সে।

Krishna Construction

বাড়িতে মা ,বাবা ,বোন ও জয়ন্ত একটি ছোট্ট মাটির ঘরে বসবাস করে। পড়াশুনায় ছোটবেলা থেকেই মেধাবী জয়ন্ত। মাধ্যমিক পরীক্ষা দেওয়ার পর থেকেই সে এই রিয়ালিটি শো অংশগ্রহণের জন্য প্রস্তুতি শুরু করে।

বিভিন্ন কুইজ কনটেস্ট সহ অন্যান্য অনুষ্ঠানগুলি প্রথম থেকেই নজরে রাখে। এবং সে প্রস্তুত নেয় একদিন অমিতাভ বচ্চনের কেবিসি রিয়ালিটি শোয়ে অংশগ্রহণ করবে।

সেই ইচ্ছা নিয়েই দীর্ঘ ৭ থেকে ৮ বছর ধরে নিজেকে তৈরি করে। অবশেষে স্বপ্ন পূরণ হয় তার। এপিসোড ১৬ এর কোন বানেগা ক্রোড়পতি সেটে পৌঁছান জয়ন্ত। ২৫ বছর বয়সী এক পড়ুয়া এবং পার্টটাইম শিক্ষক সে।

Payel Ghosh

কোন বানেগা ক্রোড়পতি ১৬-র মঞ্চে তিনি আসেন বোন শিখার সঙ্গে। ‘ফাস্টেস্ট ফিঙ্গার ফার্স্ট’ রাউন্ড জেতার পর, উচ্ছ্বসিত জয়ন্ত জড়িয়ে ধরেন বোনকে।

Standard Glass House

খেলার মধ্যেই জয়ন্ত জানায় যে নিজের বাড়িতে বোন আর মায়ের জন্য শৌচালয় তৈরি করতে চান। এই বিষয়ে জয়ন্ত বলেন, গ্রামের মানুষ অনেকটাই অসচেতন হতে পারেনি বিভিন্ন কারণে। যার ফলে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

যেখানে পুকুরের জল ব্যবহার করে গ্রামের মানুষেরা। শৌচালয় থাকলেও এখনো বহু গ্রামের মানুষ অভ্যাসের পরিবর্তন ঘটাতে পারেনি। এবং সে নিজের পরিবারের ক্ষেত্রেও দেখে তার মা ও বোন বাড়ির পাশে পুকুরেই প্রত্যেকদিন সকলের চোখের সামনে স্নান করছে।

এবং সে জানায় পাড়া-প্রতিবেশীরাও একইভাবে ওই পুকুরের জল ব্যবহার করে যে পুকুরে , গরু, হাঁস ও বিভিন্ন পশু স্নান করানো হয় সেই পুকুরেই মানুষ স্নান করছে। এটি একটি বর্তমান সময়ের ব্যাধি বলা যায়।

তাই কেবিসির মঞ্চ থেকে জয়ন্ত গ্রামের মানুষ দেরকে বার্তা দেয় বাথরুম অর্থাৎ স্নানাগার ব্যবহার করার জন্য। আর জয়ন্ত তার নিজের পরিবারেরও কথা তুলে ধরে।

Add : R Chandra Jrs

তার বাড়িতে শৌচালয় রয়েছে কিন্তু কোন স্নানাগার নেই তাই তার মা-বোন ও পুকুরেই সকলের সামনেই স্নান করে।

Add : Subham Medica

আর তা দেখে লজ্জা পায় জয়ন্ত। তবে এই অনুষ্ঠানে জয়ন্তর মুখ থেকে এই দুঃখজনক কথা শুনে তার বাড়ির স্নানাগার তৈরি করে দেয়ার কথা জানান অনুষ্ঠানের সঞ্চালক অমিতাভ বচ্চন।

Add: Bombay Briyani

বিগ বির মুখ থেকে এই কথা শোনার পর জয়ন্তর চোখে মুখে হাসি ফুটে ওঠে।

Add : Lokenath

জয়ন্ত জানায়, মুম্বাই থেকে তার বাড়িতে ফোন এসেছিল শৌচাগার তৈরি নিয়ে। খুব শিগগিরই সে কাজ শুরু হবে। জয়ন্তর জন্য খুশি তার পরিবারের সদস্যরাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here