করোনা নিয়ে বিভিন্ন তত্ত্ব লুকানো এবং রেশন দূর্নীতির বিরুদ্ধে ভারতীয় জনতা পার্টির প্রতীকী বিক্ষোভ।

0
21

নরেশ ভকত :: স্পট নিউজ ব্যুরো :: ২৬শে এপ্রিল :: বাঁকুড়া :: ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে বাঁকুড়া জেলার কোতুলপুর 3 নম্বর মণ্ডলের প্রতীকী অবস্থান বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হলো। সারা রাজ্যের পাশাপাশি বাঁকুড়ার কোতুলপুর 3 নম্বর মন্ডলের পাটি অফিসের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখেই রেশন দূর্নিতীর বিরুদ্ধে আজ প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করা হয়।

সারা বিশ্বে জুড়ে করোনা ভাইরাসের ঠেকাতে চলছে লকডাউন। মানুষ ঘরবন্দী অবস্থায় আছে। এই লকডাওন পরিস্থিতিতে মানুষ তাদের প্রতিদিনের কাজ হারিয়েছেন। প্রতিদিনের রুজিরোজগার করতে পারছেনা। মানুষ অসহায় হয়ে পরেছে। এই পরিস্থিতিতে গরীব অসহায় দুঃস্থ মানুষের জন্য যে রেশনর ব্যবস্থা করা হয়েছে।

পশ্চিমবঙ্গ সেই রেশন নিয়ে যেভাবে দুর্নীতি হচ্ছে তার বিরুদ্ধে আজ ভারতীয় জনতা পাটির পক্ষ থেকে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। এই প্রতীকী অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পাটির ব্লক সভাপতি সমীর চালক ও শিবদাস ঘোষ সহ অন্য কার্যকর্তারা। ভারতীয় জনতা পাটির ব্লক সভাপতি সমীর চালক বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাস যেভাবে মহামারীর আকার ধারণ করেছে, এই করোনা ভাইরাসের আক্রান্তের তত্ত্ব মাননীয়া মুখ্যমন্ত্রী আমাদের কাছে এবং জনগণের কাছে গোপন করছেন। এবং রেশন দূর্নিতীর প্রতিবাদে আজকে আমরা প্রতীকী অবস্থানে বসেছি।

ভারতীয় জনতা পাটির কার্যকর্তা শিবদাস ঘোষ বলেন, জনতা পাটির পক্ষ থেকে প্রতিকী ধর্মঘট সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি ঘরে প্রতিটি স্থানে এই ধর্মঘট পালন করছি। সরকারী তরফ থেকে গরীব দুঃস্থ মানুষের স্বার্থে যে ত্রাণবিলি রেশনের ব্যাবস্থা করা হয়েছে। সরকারের তরফে যে অনুদান আসছে বিনামূল্যে রেশন সেগুলোকে নিয়ে দিদির ভায়েরা নয় ছয় করছে।রেশন ডিলারদের কাছথেকে জোরপূর্বক ভাবে নিয়ে বাজারে বিক্রি করে মুনাফা করছে।

এই জন্য ভারতীয় জনতা পাটি কোতুলপুর মন্ডল থেকে ধির্ক্কার জানায়।এই মহামারী দূর্যোগের পরিস্থিতিতে দিদি 200 কোটি টাকার তহবিল গড়েছেন,সেই টাকা নিয়ে নয়ছয় করছেন,এই টাকা দূঃস্থ মানুষের খাবারের স্বার্থে সাধারণত মানুষ দান করেছেন। সেই টাকা নিয়ে ক্লাব গুলোকে দিয়ে নয়ছয় করছেন। আজ খানাকুলের প্রতিটি ক্লাব টাকা পাচ্ছে। এই জন্য ভারতীয় জনতা পাটি দিদিকে ও তৃণমূল পাটিকে ধিক্কার জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here