কেন্দ্রের ঘোষণা মতো বাঁকুড়া জেলায় এসে পৌঁছেছে চাল তবে সেই চাল নিম্নমানের ও অখাদ্য

0
19

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ২রা এপ্রিল :: বাঁকুড়া :: নোবেল করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য দেশজুড়ে চলছে । লকডাউনের পরিস্থিতিতে সবথেকে বেশি সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। সাধারণ মানুষের কথা চিন্তা করে কেন্দ্র সরকারের পক্ষ থেকে রেশনের মাধ্যমে চাল ও ডাল দেওয়ার ঘোষণা করা হয়। কেন্দ্রের ঘোষণা মতো বাঁকুড়া জেলায় এসে পৌঁছেছে চাল। তবে সেই চাল অত্যন্ত নিম্নমানের ও অখাদ্য সাংবাদিক সম্মেলন করে এমনটাই অভিযোগ করলেন বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শুভাশিস বটব্যাল।

তিনি বলেন , কেন্দ্রীয় সরকার এফ সি আই এর মাধ্যমে যে চালটা পাঠাচ্ছেন সে চালটা অখাদ্য চাল এবং মুখ্যমন্ত্রী যে চালটা পাঠিয়েছেন তা বেস্ট কোয়ালিটি । পাঁচ বছরের ছয় বছরের পুরাতন চালগুলো কেন্দ্রিয় সরকার পাঠিয়েছে এই চালগুলো কি বিলি করা যায় । এই চাল গুলো যদি বিলি করা যায় তাহলে মানুষের রোগ হতে পারে । ওদের লজ্জা করা উচিত এরকম কঠিন পরিস্থিতিতে ওরা রাজনীতি করছে । আমরা ডিলারদে অনুরোদ করেছি আপনারা এই চাল তুলবেন না । যদি এই চাল বিলি করা হয় তাহলে আপনারা অসুবিধায় পড়বেন। কেন্দ্র সরকারের উচিত অবিলম্বে এই চাল পরীক্ষা করে এবং পরিবর্তন করে বাঁকুড়া বাসির জন্য ভালো চাল দেওয়া।

এ প্রসঙ্গে বাঁকুড়ার সাংসদ ডাঃ সুভাষ সরকার বলেন , যদি এই ধরনের কোন অভিযোগ থাকে তাহলে বস্তার ব্যাচ নাম্বার দিয়ে এবং বস্তা টিকে না খুলে স্যাম্পল চেক করে অভিযোগ করুক তাহলে অবশ্যই ব্যবস্থা করা হবে । তবে তৃণমূল চাল চুরি চাল পাল্টানো এসব বন্ধ করুক । প্রধানমন্ত্রীর জনকল্যান যোজনার চাল দিতে বাংলার মানুষকে এক মাস দেরি করল এর জন্য দায়ী রাজ্য সরকার এবং তৃণমূলের নেতারা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here