আগাম সর্তকতা অবলম্বন করেছে সারেঙ্গা ব্লক প্রশাসন।

0
181

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ২৬শে ,মে :: বাঁকুড়া :: আবহাওয়া দফতরের ঘোষণা অনুযায়ী সাগরে ঘনীভূত নিম্নচাপ ইয়াশ 25 তারিখ নাগাদ উপকূলে আছড়ে পড়তে পারে। ঘূর্ণিঝড় ইয়াসের আক্রমণে যাতে মানুষের ক্ষয়ক্ষতি কম হয় এবং চাষী থেকে সাধারণ মানুষকে বিপদে সাহায্য করা যায় তার জন্য আগাম সর্তকতা অবলম্বন করেছে সারেঙ্গা ব্লক প্রশাসন। সারেঙ্গা কৃষি দপ্তর থেকে, সারেঙ্গা ব্লক প্রশাসন এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ক্রমাগত এলাকায় চলছে মাইকে সচেতনতা প্রচার।

ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে যাতে চাষীদের কৃষিকাজে ক্ষয়ক্ষতি কম হয় সেই জন্য আগে থেকেই সচেতন করার জন্য সারেঙ্গা ব্লক কৃষি আধিকারিকের দপ্তর এর পক্ষ থেকে মাইকে যেমন প্রচার চলছে তেমনি সারেঙ্গা সমষ্টি উন্নয়ন আধিকারিক এর উদ্যোগে এলাকায় শুরু হয়েছে প্রচার।+

Advertisement

একই সাথে পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও প্রচার চালানো হচ্ছে এবং দুর্যোগ মোকাবেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে সেই কন্ট্রোল রুমের নাম্বার গুলি মানুষকে জানিয়ে দেওয়া হচ্ছে যাতে তারা কোনো রকম কোনো সমস্যায় পড়লে ওই নাম্বারে ফোন করে যোগাযোগ করতে পারেন। সাথে সাথে সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার ও গুজবে কান না দেওয়ার আবেদন জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here