আন্তর্জাতিক স্থলবন্দরে প্রতি মাসে ১কোটি ৯৪ লক্ষ ৪০ হাজার টাকার তোলাবাজির অভিযোগ

0
535

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ৪ মার্চ :: মালদা :: মালদা ভারত বাংলাদেশ সীমান্তবর্তী মহদীপুর আন্তর্জাতিক স্থলবন্দরে প্রতি মাসে ১কোটি ৯৪ লক্ষ ৪০ হাজার টাকার তোলাবাজির অভিযোগ। অভিযোগের তীর এলাকার দুই তৃণমূল নেতা প্রসুন ঘোষ ও চন্দন ঘোষের বিরুদ্ধে। জেলার জেলাশাসক ও পুলিশ সুপার কাছে বারবার অভিযোগ জানিয়ে কোন লাভ না হওয়ায় এবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হলেন লরি মালিকেরা। মুখ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন সীমান্তে চলাচলকারি লরি মালিকদের সংগঠন গৌড় ট্রাক অনার্স অ্যাসোসিয়েশন।ঘটনায় চরম অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব। গোটা ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন জেলার বিজেপি সাংসদ খগেন মুর্মু ও কংগ্রেস বিধায়ক মুত্তাকিন আলম।

এর আগেও এ ধরনের অভিযোগ এসেছিল আবার এই অভিযোগ হলে এতে দলের কেউ থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী মৌসাম বেনজির নুর।

অভিযুক্ত প্রসেন ঘোষের স্ত্রী লিপিকা ঘোষ বর্মন ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি। পাশাপাশি আরেক অভিযুক্ত চন্দন ঘোষের স্ত্রী স্থানীয় মহদীপুর পঞ্চায়েতের প্রধান।এই ঘটনায় উঠেছে আর এক বর্ডার মাফিয়ার নাম নিখিল ঘোষ। প্রসূন ঘোষ ও চন্দন ঘোষ দুজনেই ইংলিশবাজারের তৃণমূল বিধায়ক নিহার রঞ্জন ঘোষ ও স্থানীয় জেলা পরিষদ সদস্য প্রতিভা সিংহের ঘনিষ্ঠ।
ট্রাক চালকদের অভিযোগ প্রতিদিন মহদীপুর আন্তর্জাতিক স্থল বন্দর দিয়ে প্রায় ৩০০ ট্রাক পণ্য সামগ্রী নিয়ে বাংলাদেশের যায়। এই দুই তৃণমূল নেতার নেতৃত্বে একদিনে প্রায় আড়াই হাজার টাকা করে তোলা আদায় করে। মাসে প্রায় কোটি টাকা আদায় করা হয়। টাকা না দিলেই চলে গাড়ি চালকদের মারধর। পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা লরি থেকে ব্যাটারি খুলে নেওয়া হয়। মাল চুরি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here