একদল দামাল যুবক এর ভবঘুরে খুজে পেলো নিজের ঘর।।

0
553

নিজস্ব সংবাদদাতা::নিউজ ২৪ ঘন্টা::২৪ জানুয়ারি:: মালদহ:: চলার পথে বাড়ির পথ ভুলে যায় অনেকেই। আবার কেউবা মানসিক ভারসাম্য খুইয়ে হারিয়ে ফেলে বাড়ির ঠিকানা। রাজ্যের আনাচে কানাচে এমন মানসিক ভারসাম্যহীনদের উদাহরণ রয়েছে অজস্র। এমনই প্রায় ২৬জন মানসিক ভারসাম্যহীনকে ভবঘুরের পরিচয় থেকে উদ্ধার করে, তাঁদের সুস্থ করে ঘরে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করল মালদহের একদল দামাল যুবক।

এমনই অসাধ্য সাধন করে দেখাল, মালদহ জেলার হবিবপুর থানা এলাকার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী গ্রাম কলাইবাড়ি তালুকদার পাড়ার ২৩ জন যুবক। যারা প্রত্যেকেই ছাত্র। আর এই মানব সেবার কাজকে এখন তাঁরা রীতিমত নেশায় পরিণত করে ফেলেছে। ভবিষ্যৎে এমন সামাজিক কাজে আরও এগিয়ে যেতে চায় ওরা। এদিকে দামাল যুবকদের এহেন প্রচেষ্টার খবর ছড়িয়ে পড়তে তাঁদের কাজে কুর্নিশ জানিয়েছেন স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে জেলার পুলিশ প্রশাসন সবাই।

মালদহ জেলার বিভিন্ন প্রান্তে দাহার সিং, কারমা এককা, গায়েত্রী পাল ,বিকি যাদব,রামরতিদেবী, অখিলেশ কুমার ঝা, সীমা বিশ্বাস,অমিত গোস্বামী,আরমান খান,সুশান্ত সিং,তুলসী কুমাররা মানসিক ভারসাম্য হারিয়ে দিনভোর ঘুরে বেড়ায়। পথচলতি মানুষের অবজ্ঞা অবহেলা কখনও বা সামান্য সহানুভূতিতেই কেটে যাচ্ছিল তাঁদের জীবন। হঠাৎ করে তাঁদের জীবনে যেন দেবদূতের মত আগমন ঘটল এই যুবকদের। আর তাঁদের প্রচেষ্টায় আজ তাঁরা ফিরে পেল নতুন করে বাঁচার রসদ। শুধু তাই নয় এতদিন পর নিজের পরিবার পরিজনদের কাছে পেয়ে বেজায় খুশি তাঁরাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here