কনটেইনমেন্ট জোনে আসা যৌনপল্লীর পরিবার গুলিকে 7 দিনের খাদ্যসামগ্রী দিয়ে সাহায্যে হাত বাড়িয়ে দিল বিষ্ণুপুর পুরসভা।

0
291

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ১১ই,জুলাই :: বাঁকুড়া ::   বিষ্ণুপুরের 14 নং ওয়ার্ডের গোপালগঞ্জ এলাকার যৌনপল্লীতে এক যৌনকর্মী করোনা আক্রান্ত হওয়ার খবর মেলার পর বিষ্ণুপুর শহরের ব্যাপক চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়। এবং করোনা আক্রান্তের খবরের পর নড়েচড়ে বসে বিষ্ণুপুর পুরসভা, স্বাস্থ্য দফতর, পুলিশ ও মহকুমা প্রশাসন। সঙ্গে সঙ্গেই ওই করোনা আক্রান্ত মহিলাকে চিকিৎসার জন্য ওন্দা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া। এই মূহুর্তে ওই মহিলা ওন্দা কোভিড হাসপাতালে চিকিৎসারত ওই আক্রান্ত মহিলা। করোনা আক্রান্ত ওই মহিলার সংস্পর্শে কে বা কারা এসেছে সেই সকল ব্যাক্তিদের চিহ্নিত করার কাজও শুরু হয়েছে।

করোনা আক্রান্তের খবরের পরই শুক্রবার রাতে যৌনকর্মীর পুরো এলাকাটিকে কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষনা করে তড়িঘড়ি বাঁশ দিয়ে ঘিরে সিল করে দেওয়া হয়। আগামী সাতদিনের জন্য ওই এলাকার পরিবারের কোন সদস্য বাড়ির বাইরে বেরোতে পারবে না। এমনকি দমকলের তরফ থেকে পুরো এলাকাকে স্যানিটাইজ করা হয়।

এলাকায় বসবাসকারী সব পরিবারগুলি কে আগামী 7 দিনের জন্য বাড়ির বাইরে বেরানো নিষেধ করা হয়েছে। এই পরিস্থিতিতে সব ধরনের সহযোগিতা জন্য বিষ্ণুপুর পুরসভা এগিয়ে এলো। শনিবার বেলা 12 টা নাগাদ কনটেইনমেন্ট জোনের ব্যারিকেডের বাইরে থেকে পুরসভার তরফে থেকে পৌঁছে দেওয়া হলো 7 দিনের খাদ্য সামগ্রীর নানা উপকরণ। ও প্রত্যেক পরিবারের এক এক জন সদস্যের জন্য 50 টাকা করে আর্থিক সহযোগিতা তুলে দেওয়া হয় বিষ্ণুপুর পুরসভার তরফ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here