করোনা আবহে এবার হচ্ছে না বিষ্ণুপুরের প্রাচীন ঐতিহ্য রাবণ কাটা নৃত্য ।

0
290

নরেশ ভকত :: ২৪ঘন্টা লাইভ :: ২৮শে অক্টবর :: বাঁকুড়া :: উমা বিসর্জনের দিনেই রাবণ কাটা উৎসবে মাতেন বাঁকুড়ার বিষ্ণুপুর শহরবাসী । দশমী থেকে তিনদিন বাংলার প্রাচীন জনপদে পাড়ায় পাড়ায় চলে জাম্বুবান সুগ্রীব বিভীষণ হনুমানদের নৃত্য। কিন্তু এ বছর ছবিটা অন্যরকম এবছর হচ্ছে না পাড়ায় পাড়ায় নৃত্য। শুধুমাত্র রঘুনাথপুর মন্দিরে রাবণ বধ হবে ।

স্বাভাবিক ভাবেই মন খারাপ বিষ্ণুপুর শহরবাসীর । নোবেল করোনাভাইরাসের জন্য প্রশাসন এই উৎসবে এবছর অনুমতি   দেয়নি । তবে পাড়ায় পাড়ায় ঘুরে নৃত্য ও রাবণ বধের মৌখিকভাবে অনুমতি দিয়েছেন বিষ্ণুপুর পৌরসভার পৌর প্রশাসক শ্যাম মুখার্জী । যদিও এখনো প্রশাসনের তরফে কোন অনুমতি পাওয়া যায়নি । অনুষ্ঠানের উদ্যোক্তারা লিখিতভাবে প্রশাসনিক অনুমতি না পেলেও রাবণ বধ অনুষ্ঠান করবেন বলেই জানা যাচ্ছে ।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জয়দেব দত্ত বলেন , আমরা লিখিত কোনো অনুমতি না পেলে এবছর পাড়ায় পাড়ায় ঘুরে রাবণ বধের নৃত্য করতে পারবো না । পৌরসভার পৌর প্রশাসক লিখিতভাবে অনুমতি দিলে তবে আগামী কাল থেকে অনুষ্ঠান শুরু করব । তবে বিষ্ণুপুর পৌরসভার বর্তমান প্রশাসক শ্যাম মুখার্জী জানান , আমি বিষ্ণুপুর থানায় আবেদন জানিয়েছি যাতে করে বিষ্ণুপুরের এই প্রাচীন ঐতিহ্য বজায় থাকে তিনি বলেন আজ এবং কাল অনুষ্ঠান হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here