কাঁচরাপাড়া আনন্দ বাজারের শৌচালয় শুধু ব্যবসায়ী এবং গ্রাহকদের জন্য : অশোক সাহা ।

0
433

২৪ ঘন্টা লাইভ সংবাদাতা / রাজীব গুপ্তা / ব্যারাকপুর / ২৬শে ডিসেম্বর ২০২৩ : বছর শেষ হতে বাকি মাত্র আঙুলে গোনা কয়েক দিন। ২০২৩ কে বিদায় জানতে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বিভিন্ন প্রস্তুতিপর্ব।

পাশাপাশি নতুন বছরকে বরণ করে নেওয়ার জন্য সকলের মধ্যেই শুরু হয়েছে উন্মাদনা। বিগতদিনের কেটে যাওয়া সময় রেখে যায় কিছু কিছু কথা, কিছু ঘটনা, কিছু স্মৃতি।

Add : R Chandra Jrs

এমনই এক ঘটনা যা মনে না রাখাতে চাইলেও ভোলাতে পারছেন না কাঁচরাপাড়া আনন্দ বাজারের ব্যবসায়ীরা।

Add : Krishna Traders

সম্প্রতি এই বাজারের সভাপতি অশোক সাহার বিরুদ্ধে একটি সংবাদ মাধ্যমে অভিযোগ তোলেন কিছু অজ্ঞাত মানুষেরা। অভিযোগ উঠেছে যে, তিনি নাকি বাজারের মধ্যে বাজার কমিটির দ্বারা পরিচালিত শৌচাগারটি নিজের ইচ্ছেমত তালা মেরে রাখেন।

Add : Gita Construction

তিনি নাকি বাইরের ব্যবসায়ী দেরকে এই শৌচাগার ব্যবহার থেকে বঞ্চিত করে থাকেন। এটাও দাবি করা হয়েছে যে, টাকার বিনিময়ও নাকি তিনি সর্বসাধারবের জন্য তালা খুলে দিতে অনিচ্ছুক।

Add : Universal School

তবে বাজার কমিটির সাথে কথা বলে যা বোঝা গেলো যে, এখানে সমাজ কে বিভ্রান্ত করা হয়েছে । এখানে সংবাদ মাধ্যম এবং আনন্দ বাজার ব্যবসায়ী কমিটি vকে অযথা বদনাম করার অপচেষ্টা করেছেন, নিজের পরিচয় গোপন রেখে সংবাদ মাধ্যমে বিবৃতি দেওয়া সেই অভিযোগকারী।

Add : Ambedkar Public School

অশোক সাহা একজন স্বনামধন্য ব্যবসায়ী তৎসহ এই বাজার কমিটির নির্বাচিত সভাপতি। তার বিরুদ্ধে এই ভাবে অভিযোগ তোলায় ভীষণ মর্মাহত হয়েছেন তিনি।

আমাদের সাংবাদিকরা তার থেকে কথা বলতে গেলে তিনি কমিটির অন্যান্য সদস্যদের কে সামনে রেখে জানালেন যে ১৯৭২ সাল থেকে কাঁচরাপাড়ার প্রাণকেন্দ্রে অবস্থিত এই বাজারে প্রতিদিন আনাগোনা থাকে হাজার হাজার গ্রাহকদের,

Add : Naihati Mother’s Lap

তার সাথে এখানকার সদস্য হলেন শতাধিক দোকানদার এবং তাদের কর্মচারী । এই বাজারে সাধারণ ভাবে একটি মহিলা এবং একটি পুরুষ দের জন্য রয়েছে শৌচালয় যা পরিচলানা করে এই বাজার কমিটি।

যা বিগত দিনে সামান্য ভাবে খোলা থাকতো কিন্তু প্রায় দেখা যেত এটি এতো নোংরা করে রেখে দেওয়া হতো যে, পরে আর কেউ সেটি ব্যবহার করতে পারতেন না।

তাই এবার এটি শুধু মাত্র বাজারের ব্যবসায়ী এবং এখানে আগত গ্রাহক দেরকে ব্যবহার করতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাজার কমিটি। তাই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সেখানে তালা দেয়া থাকে এবং অনুরোধ করলেই সেটি খুলে দেওয়া হয় বলে জানানো হয়েছে।

তাদের বক্তব্য যে, ‘বাজারে তৈরি এই শৌচালয় টি পরিষ্কার পরিছন্ন করে রাখেন তারা । তাদের প্রশ্ন যে, এটি আমরা সর্বসাধারণ এর জন্য খুলে দিতে বাধ্য কোথায় ?’

অশোক সাহা বললেন যে, আমরা সর্বদা সংবাদ এবং সমাজ কর্মীদের সম্মান দিয়ে থাকি তাই কনোদিন কোনো সাংবাদিক বা সাংবাদিদের উপর আক্রমণ করা বা চড়াও হওয়ার অভিযোগ আমার ব্যক্তিগত চরিত্রের উপর আঘাত বলে মনে করছি ।’

Add : Subham Medica hu

বাজার কমিটির অন্যান্য সদস্যরাও সহমত হলেন যে সোজামাটা ‘অশোক বাবুর উপর উঠা অভিযোগ বিভ্রান্তিকর মাত্র। যদি সত্যি কারোর কোনো সদস্যের অভিযোগ থাকলে সামনে এসে করুক নিশ্চই তা বিবেচনা করে দেখা হবে।

তবে অশোক বাবু যা করেছেন তার ব্যক্তিগত কোনো রুচিতে নয়। তিনি শুধু মাত্র একজন ব্যবসায়ী নন, বাজারের সভাপতি আর দায়িত্ব সহকারে কমিটির সিদ্ধান্ত পালন করে এসেছেন তিনি।

তাছাড়া তারা বলেন যে আনন্দ বাজারের বিরুদ্ধে পূর্বেও কোনোদিন দেখা যায়নি কোনো অসামাজিক কর্মকান্ডের অভিযোগ।’

এদিন বাজার কমিটির কার্যালয়ে সভাপতি অশোক সাহার সাথে উপস্থিত ছিলেন সহ সভাপতি প্রাণেশ্বর মণ্ডল এবং প্রদীপ সাহা, যুগ্ম সম্পাদক আশিস মণ্ডল এবং সুমন বণিক ও অন্যান্য সদস্যগণ ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here