কালিয়াচক-‌২ নম্বর ব্লক করোনা ভাইরাসের যুদ্ধে জয় ১২।

0
526

পূজা দাস ঠাকুর ২৪ ঘন্টা লাইভ :: ৩রা,জুন :: মালদা :: বর্তমানে কালিয়াচক-‌২ নম্বর ব্লক করোনা মুক্ত। বুধবার করোনা ভাইরাসের যুদ্ধে জয় করে ১২ জন সুস্থ হয়েছেন। এদিন তাঁদের আইসোলেশন থেকে ছাড়া হয়। ব্লক স্বাস্থ্য দপ্তর, পুলিশ প্রশাসন ও পঞ্চায়েতে সমিতির যৌথ উদ্যোগে করোনা-‌মুক্তদের শুভেচ্ছা জানানো হয়। পাশপাশি ফুল, মিষ্টি ও ত্রাণও দেওয়া হয়।

দীর্ঘ ১০ দিন বাদে বাড়ি ফিরতে পেরে খুশি করোনা জয়ীরা। জানা গেছে, ১২ জনের মধ্যে ১১ জনের বাড়ি কালিয়াচক-‌২ নম্বর ব্লকের মোথাবাড়ি, বাঙিটোলা, পঞ্চানন্দপুর, রাজনগর ও উত্তর লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতে। একজনের বাড়ি কালিয়াচকো-‌৩ নম্বর ব্লকে। তিনি এখানে সবার থেকে বয়স্ক ব্যক্তি। তিনিও অন্যদের সঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এদিন। গত ১৮ মে মহারাষ্ট্র থেকে মালদায় ফেরেন তাঁরা। উত্তর কন্যা বাসস্ট্যান্ডে তাঁদের লালারস নেওয়া হয়। গত ২৫ মে তাঁদের নমুনায় সংক্রমন ধরা পড়ে। সেদিন থেকেই তাঁদের মোথবাড়ি কর্মতীর্থ আইসোলেশন-‌এ রাখা হয়।

ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট কালিয়াচক-‌২ নম্বর ব্লকে মোট ২০ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। কিছুজনকে সুজাপুর কোভিড হাসপাতালে রখা হয়। বাকিদের মোথাবাড়ি আইসোলেশনে রাখা হয়। এদিন করোনাজয়ীদের শুভেচ্ছা জানাতে হাজির ছিলেন কালিয়াচক-‌২ পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কুর রহমান বিশ্বাস, ব্লক স্বাস্থ্য আধিকারিক কৌশিক মিস্ত্রি-‌সহ পুলিশকর্তারা। ব্লক স্বাস্থ্য আধিকারিক বলেন,‘‌এই মুহুর্তে কালিয়াচক-‌২ ব্লক করোনা মুক্ত। ১০ দিন ধরে তাঁদের আইসোলেশনে রাখা হয়। আমরা রোজ তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করেছি। করোনা নিয়ে অযথা ভয় পাওয়া কিছু নেই। সতর্ক থাকতে হবে আমাদের।’‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here