কুশুমন্ডি ব্লকে মহিপাল উচ্ছ বিদ‍্যালয়ে রাজ্য সরকার “দুয়ারে সরকার” কর্মসূচি শুরু করেছে ।

0
197

দিলদার আলী ::২৪ ঘন্টা লাইভ :: ৩রা ডিসেম্বর :: দঃ দিনাজপুর :: কুশুমন্ডি ব্লকে মহিপাল উচ্ছ বিদ‍্যালয়ে সরকারি প্রকল্পের বিভিন্ন সুবিধা গুলি সাধারণ মানুষকে পৌঁছে দিতে রাজ্য সরকার “দুয়ারে সরকার” কর্মসূচি শুরু করেছে । সেইমতো সরকারি যে সমস্ত প্রকল্প গুলি আছে তা সাধারন মানুষের সামনে তুলে ধরতে কুশুমন্ডি ব্লকে থেকে শুরু হয়েছে । রাজ্য সরকারের প্রত্যেকটি প্রকল্পের আলাদা আলাদা অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে এবং সেই ক্যাম্পে এসেই সাধারণ মানুষ তাদের সুযোগ সুবিধা নিচ্ছে।

করোনাভাইরাস এর সময় সামাজিক দূরত্ব বৃদ্ধি ও মাক্স পড়ে প্রবেশ করতে হচ্ছে সাধারণ মানুষকে। আজকের এই কর্মসূচিতে দক্ষিণ দিনাজপুর জেলার নারী শিশু কল‍্যান দপ্তরে কর্মাদক্ষ‍্য মিঠু জোয়াদ্দার , কুশুমন্ডি ব্লকের জয়েন্ট বিডিও সোহম চৌধুরী, উদয়পুর গ্ৰাম পঞ্চায়েত এর প্রধান আব্দুর রাজ্জাক, বিশিষ্ঠ সমাজ সেবী রিতেশ জোয়াদ্দার সহ অনেকেই এদিন মহিপাল উচ্ছ বিদ‍্যালয়ে ক্যাম্পে গিয়ে এই কর্মসূচি রূপায়ণে খোঁজখবর নেন।

এই সমস্ত প্রকল্পগুলির সুযোগ নিতে সাধারণ মানুষকে বিভিন্ন সরকারি অফিসের যেতে হতো। কিন্তু বাড়ির পাশেই এক লপ্তে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারায় উপকৃত সাধারণ মানুষ। তারা স্বভাবতই খুশি বলে জানালেন দঃ দিনাজপুর জেলা নারী শিশু কল‍্যান দপ্তরে কর্মদক্ষ‍্য মিঠু জোয়াদ্দার। এই প্রসঙ্গে কুশুমন্ডি ব্লকে জয়েন্ট বিডিও সোহম চৌধুরী বলেন রাজ‍্য সরকারের নির্দেশে দুয়ারের সরকার প্রকল্পে সাধারণ মানুষ কাছে পৌচাতে উদয়পুর গ্ৰাম পঞ্চায়েত মহিপাল উচ্ছ বিদ‍্যালয় ক‍্যাম করা হয়েছে বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here