গঠনতন্ত্র মানলে দিলীপ ঘোষ কি বিজেপির রাজ্য সভাপতির পদ খোয়াতে পারেন ?

0
263

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ৩১শে অক্টবর :: কোলকাতা :: আসন্ন বিধানসভা ভোটেও দিলীপের নেতৃত্বেই লড়াইয়ের প্রস্তুতি চলছে। তবে তাল কেটেছে বিজেপির সর্বভারতীয় নেতৃত্বের একটি সিদ্ধান্তের জেরে। দিন কয়েক আগেই এরাজ্যে বিজেপির সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাাদকের পদ থেকে সুব্রত চট্টোপাধ্যায়কে সরিয়ে দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব।

বিজেপি সূত্রে খবর, দিলীপ ঘোষ ও সুব্রত চট্টোপাধ্যায় দলে একে অপরের পরিপূরক ছিলেন। সব সিদ্ধান্ত দু’জনে বসে আলোচনা করে ঠিক করতেন। বহু সময় দলের অন্দরে একাধিক কঠিন পরিস্থিতিও সামলেছে দিলীপ-সুব্রত জুটি। রাজ্যে বিধানসভা নির্বাচনের ঠিক আগে দিলীপ-ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায়কে সরানোর পর থেকে জল্পনা বেড়েছে।

বিজেপির একাংশের দাবি, দলের গঠনতন্ত্র অনুযায়ী, সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দলের সভাপতি দুই পদে একসঙ্গে বদল আনতে হয়। সেটা যদি মানতে হয় তবে দিলীপ ঘোষকে সরানোর সম্ভাবনা রয়েছে।এদিকে সুব্রত বাবুকে সরিয়ে দেবার পর দলের অন্দরেই নানান জল্পনার সৃষ্টি হয়েছে ।

এই মুহূর্তে মুকুল রায় কে চাপে রাখতে বিজয়বর্গীয়কে অন্য রাজ্যের দায়িত্বে দিয়ে কিন্তু দিলীপ ঘোষের পক্ষে হাইকমান্ডের এক গোষ্ঠী বোড়ের চাল দিলেন ঠিক তখনই প্রায় সঙ্গে সঙ্গেই সুব্রত চট্টোপাধ্যায়কে সরিযে দিল্লির আর এক লবি সম্ভবত ঘোড়ার চাল দিতে চাইলেন রাজনীতির দাবায় । কি হবে তার সঠিক মূল্যায়ন এখনই করা যাবে না হয়তো কিছুদিন আমাদের অপেক্ষা করতে হবে পরিণতির জন্য । কিন্তু ঘটনা যাই হোক একটা কথা ঠিক নির্বাচন কিন্তু দোরগোড়ায় এসে পড়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here