গুজরাটের কেমিক্যাল প্লান্টের বয়লার ফেটে বাঁকুড়ার সিন্দুরপুর গ্রামের এক যুবক মৃত ।

0
576

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ৮ই,জুন :: বাঁকুড়াঃ :: বাঁকুড়া জেলার রানিবাঁধের সিন্দুরপুর গ্রাম থেকে গুজরাটের ভারুচ জেলার দাহেজ শিল্পাঞ্চলে যশস্বী রসায়ন প্রাইভেট লিমিটেডে পরিযায়ী শ্রমিক হিসাবে কাজে গিয়ে ছিলেন পাঁচ যুবক। বুধবার 3 জুন দুপুর বারোটা নাগাদ ঐ ক্যামিক্যাল প্লান্টের বয়লার ফেটে সিন্দুরপুর গ্রামের জয়ন্ত মাহাত (24) নামে এক যুবকের মৃত্যু হয়।

ঐ ঘটনায় গুরুতর জখম হয়েছেন ওই গ্রামের আরও তিনজন যুবক। সেখানে তাঁরা একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছে। গুজরাট থেকে জয়ন্তর মৃতদেহ আনা হচ্ছে রানিবাঁধ গ্রামে। এই ঘটনা জানাজানি হতেই এলাকার বিধায়ক জ্যোৎস্না মান্ডি গ্রামের ওই পরিবারগুলোর সঙ্গে কথা বলতে আসেন। একদিকে করোনা পরিস্থিতি দেশজুড়ে চলছে লকডাউন। বিধায়ক জ্যোৎস্না মান্ডি বলেন খুবই মর্মান্তিক ঘটনা।

তিনি দোষারোপ করেন বিজেপি শাসিত রাজ্য গুজরাট কে। আমাদের রাজ্য সরকার ও মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমস্ত কলকারখানা, স্কুল-কলেজ, যেমন বন্ধ রেখেছে তেমন পরিযায়ী শ্রমিকদের কেউ আনার জন্য তৎপর হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার গাফিলতির জন্য এই দুর্ঘটনা বলে তিনি দাবি করেন যদি কেন্দ্রীয় সরকার লকডাউন ঘোষণার আগে পরিযায়ী শ্রমিকদেরকে বাড়ি ফেরার সময় দিত তাহলে এই দুর্ঘটনা ঘটতো না। এদিন পরিবারের লোকদের সঙ্গে কথা বলে তিনি বলেন পাশে আছেন পাশে থাকবেন রাজ্য সরকার সাহায্য করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here