জমির ন্যায্যমূল্য না পাওয়ায় বাইপাসের কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ কৃষকদের।

0
277

কুমার মাধব :: ২৪ ঘন্টা লাইভ :: ২৪ শে আগস্ট :: মালদা :: বাইপাসের জন্য জমি অধিগ্রহণ। কৃষকদের জমির ন্যায্যমূল্যের কথা ঘোষণা করা হলেও ওই জমির ন্যায্যমূল্য না পাওয়ায় বাইপাসের কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ কৃষকদের।মালদহের ৮১ নাম্বার জাতীয় সড়কের হরিশ্চন্দ্রপুর বাইপাস এর কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ দেখান প্রায় শতাধিক কৃষকেরা। সকাল থেকে দীর্ঘক্ষন হোক দেখানোর পর। হরিশ্চন্দ্রপুর থানা পুলিশি এসে আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেয় কৃষকেরা।

গাজোল থেকে হরিশ্চন্দ্রপুর ৮১ নম্বর জাতীয় সড়কের শুরু হয়েছে বাইপাসের কাজ। সামসি থেকে মালতীপুর মালতিপুর থেকে চাচোল চাচল থেকে হরিশ্চন্দ্রপুর একই জায়গায় চলছে বাইপাস এর কাজ। বাইপাসের জন্য জমি অধিগ্রহণ নিয়ে এর আগেও বহু আন্দোলন করেছে কৃষকেরা। কৃষকদের দাবি বাই পাসের জন্য যে জমি অধিগ্রহণ করা হচ্ছে এবং তাদেরকে যা ঘোষণা করা হয়েছিল জমির মূল্য দেওয়া হবে |   

আসলে সেই জমির তারা কোনো মূল্য পাচ্ছে না। যার ফলে সমস্যার সৃষ্টি। বেশ কিছুদিন আগে চাচোল এর কৃষকেরাও একই দাবিতে বিক্ষোভ দেখান। এদিনও হরিশ্চন্দ্রপুর এর শতাধিক কৃষকেরা তাদের জমির ন্যায্যমূল্যের দাবিতে ওই বাইপাস এর কাজ আটকে দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে হরিশ্চন্দ্রপুর থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here