ঝাড়গ্রাম থেকে জঙ্গলে ফিরে  যাওয়ার সময় আবারও বিপদের মুখে পড়লা একটি বাচ্চা হাতি ।

0
162

রামকৃষ্ণ পাল ::২৪ঘন্টা লাইভ ::৮ই,মে:: ঝাড়গ্রাম :: ঝাড়গ্রাম জেলার সর্বত্রই হাতির আনাগোনা বিরাজমান আর এই হাতির আনাগোনা কে প্রায় দেখা যায় হাতিকে বিপদে পড়তে ।গ্রামের মধ্যে ঢুকে ফসল নষ্ট করে খাওয়া-দাওয়া করে ফিরে  যাওয়ার সময় আবারও  বিপদের মুখে পড়লা একটি বাচ্চা হাতি । ঘটনাটি ঝাড়গ্রাম জেলার মানিকপাড়া বিট এর অন্তর্গত ডালকাটিগ্রাম এর ।

বেশ কয়েকদিন ধরে 40 থেকে 50 টি হাতি এলাকায় ফসল নষ্ট করেচলেছে । প্রত্যেকদিন রাত্রি হলে পার্শ্ববর্তী গ্রামের খাল পেরিয়ে ডাল কাটিতেছে ফসল নষ্ট করে হাতির দল আর সেই ভোরবেলা ফিরতি পথে গ্রাম পার্শ্ববর্তী কুয়োতে পড়ে যায় হস্তিশাবক ।
হস্তি শাবক টিকে স্থানীয়রা হুলা পার্টির সদস্যদের কে নিয়ে উদ্ধার করে এবং হাতির দলের সঙ্গে ছেড়ে দেন।

Adv
Adv : Keshari Light House

প্রতিনিয়ত ফরেস্ট এবং হুলা পার্টির সদস্যদের কে নিয়ে সামাল দিতে হয় তাদের আর এই মুহূর্তে হস্তি শাবক এর মই পড়ে যাওয়াতে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় ।
স্থানীয়রা বলেন
গতকাল রাতে 40 থেকে 50 টি হাতে এসেছিল আমাদের গ্রামে ।
আমাদের এলাকাতে হাতি আছে এখন অসম্ভব কিছু নয় পাশের গ্রাম থেকে খাল পেরিয়ে রাতে আছে ফসল নষ্ট করতে খাওয়া-দাওয়া করতে আর ভোর হতেই ফিরে যায় জঙ্গলে ।

Advertisement

আজকে সকাল থেকে যখন হাতির গর্জন পাই কাছাকাছি যেতেই দেখি একটি ছোট হাতির বাচ্চা কুয়োতে পড়ে গেছে । গ্রামের সকলকে খবর দিতে সবাই আসার পর হুলা পার্টির সদস্যদের কে নিয়ে সেটিকে তুলে ছেড়ে দেয়া হয় জঙ্গলের পথে বর্তমান বাচ্চাটি  সুস্থ আছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here