টাকি ও মালঞ্চ রোড অবরোধ নির্মাণ কর্মীদের |

0
134
Advertisement

নিজেস্ব প্রতিনিধি ::২৪ঘন্টা লাইভ ::২৪ই জুন ::বসিরহাট :: টাকি ও মালঞ্চ রোড অবরোধ নির্মাণ কর্মীদের, লকডাউনে কাজ হারিয়ে যাওয়ায় অসহায় তাদের পরিবার। বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে, তাদের দাবি সরকার আমাদের পাশে এসে দাঁড়াক তা না হলে আমাদের অনাহারে মৃত্যু হবে। ঘটনাস্থলে হাসনাবাদ থানার পুলিশ, নির্মাণ শ্রমিকরা মিছিল করে বিডিও অফিসে ডেপুটেশন জমা দিলেন ।

বসিরহাট মহকুমা রাজমিস্ত্রি মজদুর শ্রমিক ইউনিয়নে ২২,হাজার কর্মী ও তার পরিবার মিলে লক্ষাধিক সদস্য রয়েছে। বাড়ি নির্মাণ রাজমিস্ত্রি, বালি সহ বিভিন্ন শ্রমিক সংগঠন রয়েছে সেইসঙ্গে তাদের পরিবার সবমিলিয়ে লক্ষাধিক শ্রমিক পরিবার গভীর সংকটে তারা আজ পেটের জ্বালায় বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেছে।

একদিকে লকডাউন এর জেরে কাজ হারিয়েছে, অন্যদিকে করোনার ভয়ে গৃহস্তররা বাড়ি নির্মাণ বন্ধ রেখেছে সবথেকে বিপদে পড়েছে এই নির্মাণ শ্রমিক তাদের এখন এই দুর্দিনে পেটের ভাত জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে তার পাশাপাশি চলছে সাংসারিক গন্ডগোল তা থেকে চরম পর্যায়ে পৌঁছে যাচ্ছে তাদের পরিবার।

Advertisement

এমনকি এদের মধ্যে অনেক পরিবার অনাহারে দিন কাটাচ্ছে,এর মধ্য দিয়ে আজ কাজ হারিয়ে এরা অসহায় হয়ে পড়েছে ।তাই যতদিন যাচ্ছে জীবন-জীবিকা হারাতে বসেছে এরা দ্রুত যাতে প্রশাসন এদের পাশে দাঁড়ায় তার জন্য আজ বৃহস্পতিবার সকাল ন’টা থেকে বসিরহাট চৌরঙ্গী টাকি ও মালঞ্চ রোড মাইক ফেস্টুন ব্যানার বেঁধে রাস্তার উপরে বসে অবরোধ শুরু করেছেন নির্মাণ শ্রমিকরা এই অবরোধ চলে প্রায় 4 ঘন্টা ধরে। পাশাপাশি মিছিল করে হাসনাবাদ বিডিও অফিসে শ্রমিকদের পক্ষ থেকে একটি স্মারকলিপি জমা দেন বিডিওর প্রতিনিধির কাছে। ঘটনাস্থলে আসে হাসনাবাদ থানার থানার পুলিশ অবরোধকারীদের সঙ্গে কথা বলে সমাধান করার চেষ্টা করছে পুরো বিষয়টা প্রশাসন দেখুক দাবি নির্মাণ কর্মীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here