তিনদিনের ব্যাংক ধর্মঘটে বইমেলায় এটিএম খোলা পেয়ে লাইন দিল বইপ্রেমীরা।

0
584

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘণ্টা লাইভ:: ২ ফেব্রুয়ারি :: কলকাতা:: তিনদিনের ব্যাংক ধর্মঘটে নাজেহাল দেশবাশী। বাংলাতেও নাকাল বহু মানুষ। অথচ কলকাতা বইমেলায় খোলা রয়েছে এসবিআই-এর এটিএম। পরিষেবাও বেশ ভাল। বইমেলায় এটিএম খোলা পেয়ে লাইন দিল বইপ্রেমীরা। বইমেলা কর্তৃপক্ষ দাবি করেছে এতে ব্যাংক ধর্মঘটের কোনও প্রভাবই পড়বে না বইমেলায়।

ব্যাংক ধর্মঘটের জেরে বই বিক্রি নিয়ে প্রকাশকদের কপালে চিন্তার ভাঁজ পড়লেও শনিবার সন্ধ্যায় বইমেলায় চিত্রটা ছিল অন্যরকম। এদিন গিল্ড হাউস সংলগ্ন এটিএম ছিল খোলা। এটিএমে টাকা মিলতেই অনেকে দাঁড়িয়ে পড়েন লাইনে। ফলে এদিন বইমেলায় বিক্রিও ছিল স্বাভাবিক। উইকেন্ডের কারণে এমনিতেই ভিড় হয়েছিল বইমেলায়। মেলার এটিএমে টাকা মিলে যাওয়ায় অসুবিধের মুখে পড়েতে হয়নি পাঠক প্রকাশক কাউকেই।

কিন্তু একমাত্র কলকাতা বইমেলায় স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া প্রতিদিনই এটিএম খোলা, যাতে বইপ্রেমী মানুষ কোনও অসুবিধায় না পড়ে। ব্যাংকে টাকাও রয়েছে। টাকা জমা পড়ছে যেমন ব্যাংক টাকা দিয়ে খরচও সেরকম। ফলে স্বাভাবিক লেনদেন হচ্ছে। এতে বিক্রেতাদের কোনও অসুবিধে হচ্ছে না। পাঠকদেরও অসুবিধে হচ্ছে না। বইমেলায় প্রত্যেকের জন্য ব্যাংক খোলা আছে।”

সল্টলেকের সেন্ট্রাল পার্কে চলছে ৪৪তম কলকাতা বইমেলা। জমে উঠেছে বইপ্রেমীদের শ্রেষ্ঠ উৎসব। ২০২০ সালের কলকাতা বইমেলায় রয়েছে নানা চমক। আন্তর্জাতিক কলকাতা বইমেলায় সরাসরি ও যৌথ ভাবে অংশগ্রহণ করছে ২০টি দেশ। মেলা চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত বইমেলা খোলা থাকবে। এবারের ফোলাক থিম কান্ট্রি রাশিয়া। থিম প্যাভিলিয়নের পাশাপাশি থিম গেট হয়েছে রাশিয়ার বিশ্ববিখ্যাত বলশয় থিয়েটারের আদলে। মেলায় ব্যাংক খোলা থাকায় খুশি বিক্রেতা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here