তৃনমূল দলের প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ – পোস্টারে ছয়লাপ বাঁকুড়ার দুর্লভপুর এলাকা

0
130

নরেশ ভকত::২৪ঘন্টা লাইভ ::২৪ই জুন :: বাঁকুড়া :: তৃনমূলের স্থানীয় প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে চাকরীর নামে টাকা তোলা সহ একাধিক দূর্নীতির অভিযোগ তুলে তাঁকে বেইমান আখ্যা দিয়ে পোস্টার পড়ল বাঁকুড়ার দুর্লভপুরে। পোস্টারে প্রাক্তন বিধায়কের সম্পত্তির তদন্তেরও দাবি জানানো হয়েছে। আজ সকালে তৃনমূল কংগ্রেসের একনিষ্ঠ কর্মী ও সমর্থকবৃন্দের নামে ছাপানো পোস্টার গুলি নজরে আসে শালতোড়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দুর্লভপুর মোড় ও সংলগ্ন এলাকার মানুষের। পোস্টারগুলি চোখে পড়তেই এলাকায় শুরু হয় চাঞ্চল্য। অভিযুক্ত বিধায়ক তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

বাঁকুড়ার শালতোড়া বিধানসভা কেন্দ্রে ২০১১ সালে প্রথম জয়লাভ করেন তৃনমূলের স্বপন বাউরী। ২০১৬ সালেও তিনি একই আসন থেকে জিতে বিধায়ক হন। ২০২১ এর নির্বাচনে দলের দশ বছরের ওই বিধায়ককে টিকিট দেয়নি তৃনমূল। সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে শালতোড়া আসনে জয়লাভ করে বিজেপি। এরপর থেকেই ওই বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় বারেবারে প্রকাশ্যে আসতে শুরু করে তৃনমূলের একাধিক গোষ্ঠীর মধ্যে দ্বন্দ।

পোস্টারে উল্লেখ থাকা তৃনমূলের একনিষ্ঠ কর্মী ও সমর্থক কারা সে সম্পর্কে স্পষ্ট কোনো ইঙ্গিত মেলেনি। তবে রাজনৈতিক মহলের ধারণা শালতোড়া বিধানসভা কেন্দ্রের তৃনমূলের একনিষ্ঠ কর্মী ও সমর্থক দের নামে ছাপানো পোস্টার দেওয়ার ঘটনা তৃনমূলেরই গোষ্ঠীদ্বন্দের ফসল।

Advertisement

পোস্টারে স্পষ্ট ভাবে প্রাক্তন বিধায়ক স্বপন বাউরীর বিরুদ্ধে চাকরীর নামে বেকার যুবকদের কাছ থেকে টাকা নেওয়া ও পরোক্ষে আয়ের সাথে সঙ্গতিবিহীন সম্পত্তির অভিযোগ তুলে তদন্তের দাবি জানানো হয়েছে। পাশাপাশি তাঁকে দল থেকে বহিস্কারের দাবিও জানানো হয়েছে। পোস্টারে সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে শালতোড়া বিধানসভা কেন্দ্রে তৃনমূলের প্রার্থী সন্তোষ মন্ডলের পরাজয়ের জন্যও প্রাক্তন বিধায়ক স্বপন বাউরীকে দায়ী করা হয়েছে।

পোস্টারে তাঁর বিরুদ্ধে তোলা সব অভিযোগ অস্বীকার করেছেন প্রাক্তন বিধায়ক স্বপন বাউরী। এই ঘটনাকে অত্যন্ত লজ্জাজনক দাবি করে স্বপন বাউরীর বক্তব্য আমার বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তা দলের জেলা ও রাজ্য নেতৃত্বকে জানানোর পদ্ধতি রয়েছে। এভাবে রাতের অন্ধকারে পোস্টার দিয়ে কুৎসা করে দলের ভাবমূর্তিকে নষ্ট করার চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here