দার্জিলিঙ্গের পথে মালদায় রেলযাত্রী রাজ্যের মাননীয় রাজ্যপাল মুখ খুলে বিস্ফোরক বিবৃতি দিলেন !

0
333

কুমার মাধব :: ২৪ ঘন্টা লাইভ :: ৩১শে অক্টবর :: মালদা :: দিল্লি থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সাথে দেখা করে রাজ্যপালের গ্রীষ্মকালীন দার্জিলিং আবাসে যাবার পথে সাংবাদিকদের কাছে মুখ খুললেন রাজ্যপাল ধনখড় । রাজ্যের প্রশাসনের বিরুদ্ধে উগরে দিলেন একরাশ ক্ষোভ ।বেশ আক্রমণাত্মক হয়েই তিনি বললেন যে সরকারি আমলারা রাজনৈতিক আমলা নন । যাঁরা এখনও এটা বুঝতে পারছেন না তাঁদের আগামী দিনে ভাবতে হবে ভুল করেছি ।

তিনি সাংবাদিকদের বলেন রাজ্যে একটা সন্ত্রাসের আবহ তৈরী হয়েছে । সাংবাদিকদের দিকে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন আপনারা কি সাহস ভোরে সবাইকে মনখুলে প্রশ্ন করতে পারেন ? বাংলার মানুষ প্রতিবাদ করলে রাত্রিতে দরজায় কেন টোকা পড়ে । এই জিনিস চলতে দেবোনা । আমি উত্তরবঙ্গে যাচ্ছি সেখানে চা মজদুর থেকে স্বীকার সাথে কথা বলবো । বলাযায় আজকের তাঁর যাত্রাকালীন বিবৃতিতে যেন শোনা গেলো রাষ্ট্রপতির শাসনের প্রচ্ছন্ন ইঙ্গিত ।

মাননীয় রাজ্যপাল জগদীপ ধনখড় বললেন দেশ পরিবর্তন হচ্ছে। দেশ কোনদিন ভেবেছিল 370 ধারা উঠে যাবে। আজ উঠে গেছে। ভারত পরিবর্তন হচ্ছে। উত্তরবঙ্গের বেশ কিছু সমস্যা রয়েছে। দুর্নীতির সাথে এরও নিরাময় দরকার। এর আগে তিনবার উত্তরবঙ্গে গেছি কিন্তু এবার প্রথম দার্জিলিং যাচ্ছি।

দার্জিলিং আমার আরেকটি কার্যালয়। ওখানে একটি চা বাগানের মালিক শ্রমিকদের সাথে কথা বলবো। এখনকার মানুষের সাথে কথা বলবো। গোর্খাল্যান্ডের সমস্যা দূরদৃষ্টির মাধ্যমে মিটবে। রাজ্যের অনেক আধিকারিক সংবিধানের বিরুদ্ধে কাজ করছে। যার ফলস্বরূপ দেশ এবং গণতন্ত্র সুরক্ষিত থাকছে না। রাজ্যের প্রথম সেবক হওয়ার কারণে রাজ্যের বড় সরকারি আধিকারিকদের কাছে হাতজোড় করে অনুরোধ করবো আপনারা পাবলিক সার্ভেন্ট ।পলিটিকাল সার্ভেন্ট হবেন না। আপনারা পলিটিকাল সারভেন্ট হয়ে গণতন্ত্রের মূলেই কুঠারাঘাত করছেন। এ ঘটনাটা আমার চোখের সামনে হচ্ছে।

কিছু মানুষ বুঝে গেছে। আর কিছু দেরিতে বুঝছে।একটা কথা আপনারা শুনুন রাজ্যের প্রথম সেবকের সাথে আপনারা সব রকম প্রশ্ন করতে পারেন যেকোনো নির্ভয়ে । আমি সেই দিনটার অপেক্ষায় আছি যেদিন রাজ্যের যেকোনো মানুষের কাছে আপনারা প্রশ্ন করতে পারবেন,রাতেই দরজায় টোকা দিচ্ছে সেই চিন্তা থাকবে না।

রাজ্যে আলকায়দা ঘাঁটি গাড়ছে প্রশাসন জানেনা ? অবৈধ বোম বানানো চলছে এমন কোন দিন যাচ্ছে না অবৈধ বোম বানাতে গিয়ে মানুষের মৃত্যু হচ্ছে না। এখানে বর্বরতার তাণ্ডব চলছে। এইরকম স্থিতি চলতে দেওয়া হবে না। সরকারি দপ্তর রাজনৈতিক কাজে ব্যবহার করতে দেওয়া হবে না। দার্জিলিং যাওয়ার পথে মালদা টাউন স্টেশনে এই প্রশ্ন করলেন রাজ্যপাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here