দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে ডিভিসির মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের কর্মচারীদের ধর্ণা বিক্ষোভ

0
196

নরেশ ভকত :: ২৪ ঘন্টা লাইভ :: ২৭শে ডিসেম্বর :: বাঁকুড়া :: দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে ডিভিসির মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের সিটু অনুমোদিত শ্রমিক ইউনিয়ন, আইএনটিইউসি পরিচালিত কর্মচারী সংঘ ও ইউটিইউসির স্টাফ এসোসিয়েশনের যৌথ মঞ্চ রবিবার সকাল থেকে সারাদিন ব্যাপি ধরনা অবস্থানে কেন্দ্রীয় সরকারের তীব্র নিন্দা প্রকাশ করে। তাদের এই ধরনা বিক্ষোভকে পূর্ণ সমর্থন জানিয়ে এই ধরনায় সামিল হয় সারা ভারত কৃষক সভা সহ বেশ কয়েকটি গন আন্দোলনের সংগঠনও। ডিভিসি শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি সমীর বাইন বলেন, কেন্দ্রীয় সরকার কৃষক বিরোধী যে কালা আইন নিয়ে এসেছে তা ইংরেজ আমলের নীলকর আইনের সমতুল্য।

তার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সারা দেশের কৃষকরা রাজধানী শহর দিল্লির সমস্ত পথ অবরুদ্ধ করে রেখেছেন। এই আন্দোলন গত একমাস ধরে চলছে অথচ মোদি সরকার তাকে গুরুত্ব দিতে নারাজ। নরেন্দ্র মোদি যদি এখনো কৃষকদের উপেক্ষা করে রোম সম্রাট নীরোর মত বেহালা বাজিয়ে চলেন তাহলে কৃষক আন্দোলনের আগুনে গোটা ভারতবর্ষ পড়বে।

আইএনটিইউসি নেতা তথা ডিভিসি কর্মচারী সংঘের সম্পাদক অরিন্দম বন্দ্যোপাধ্যায় বলেন, এতবড় কৃষক বিদ্রোহ স্বাধীন দেশে হয়নি। কেন্দ্রীয় সরকার এই কৃষি আইনে যে ভয়ঙ্কর তিনটি আলাদা আইন এনেছে তাতে চুক্তি চাষ, সহায়ক মূল্য তুলে দেওয়া এবং কৃষি পণ্য মজুত করার উর্ধসীমা তুলে দিয়ে অত্যাবশ্যকীয় পণ্যের বাইরে রেখে সরকারের দায় ঝেড়ে ফেলে কর্পোরেট সংস্থার হাতে তুলে দেওয়ার ছাড়পত্র দিয়েছে। তা নিয়ে কৃষকদের সাথে কোনো আলোচনা করছেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here