দীঘার হোটেল মালিকরা পর্যটকদের জন্য বিশেষ ছাড় দিচ্ছেন।

0
143

সৌভিক কর ::২৪ঘন্টা লাইভ ::২৯ই জুলাই ::পূর্ব মেদিনীপুর ::পর্যটকদের জন্য সুখবর। দীঘার হোটেল মালিকরা পর্যটকদের বিশেষ ছাড় (স্পেশাল ডিস্কাউন্ট) দিচ্ছেন।কোভিড বিধি অনেকটা শিথিল হলেও, দীঘা, শঙ্করপুর মন্দারমনি, তাজপুর প্রভৃতি পর্যটনকেন্দ্রে অধিকাংশ হোটেলের ঘর এখন খালি পড়ে রয়েছে। তাই পর্যটকদের টানতে, দীঘা শঙ্করপুর হোটেলিয়ার্স এসোসিয়েশন এমন সিদ্ধান্ত নিয়েছে।

অনলাইনে হোটেল বুকিং কিংবা দীঘায় এসে হোটেলের রুম স্পট বুকিংয়ের ক্ষেত্রে এই বিশেষ ছাড় পাওয়া যাবে। দীঘা শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী বলেন, “ আগের রেটের তুলনায় অনেক কম দামে হোটেলের রুম এখন ভাড়ায় পাওয়া যাবে। কোভিড অতিমারির সময়ে পর্যটকদের পর্যটনকেন্দ্র মুখী করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। “

এই হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন সূত্রে প্রকাশ, আগে হোটেলের যে রুম ২০০০ টাকায় পাওয়া যেত ,তা এখন মিলবে১৫০০- ১৭৫০ টাকায়। একই ভাবে ১৫০০ টাকার রুম১০০০- ১৩০০ টাকা, ১০০০ টাকার রুম ৮০০ টাকায় পাওয়া যেতে পারে।
অবশ্য হোটেল ভাড়ায় কিছুটা ছাড় মিললেও, কোভিড বিধির ক্ষেত্রে কোনো রকম কম্প্রোমাইজ করা হবে না বলে, হোটেল মালিকদের সংগঠন স্পষ্ট জানিয়ে দিয়েছে। সরকারি নির্দেশ মেনেই টিকার ডবল ডোজের সার্টিফিকেট অথবা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিয়ে পর্যটকদের হোটেলে ঢুকতে হবে।

Advertisement

যে সমস্ত পর্যটকের কোভিড রিপোর্টের সার্টিফিকেট নেই, সেই সমস্ত পর্যটকদের জন্য হোটেল মালিকদের সংগঠন করোনা পরীক্ষার ব্যবস্থা করেছেন। তবে সেই পরীক্ষার কিট বাবদ ২৪০ টাকা প্রতি পর্যটককে দিতে হবে বলে হোটেল মালিক সংগঠন সূত্রে প্রকাশ।
)জেলাশাসক পূর্ণেন্দু মাজি জানিয়েছেন, “প্রায় দু’বছর পর্যটন শিল্প বন্ধ ছিল। তাই পর্যটকদের সুবিধার জন্য দীঘা হাসপাতালেও করোনা পরীক্ষার ব্যবস্থা রাখা হচ্ছে। তবে মাস্ক পরা ও অন্যান্য করোনা বিধি মেনেই পর্যটকদের দীঘায় থাকতে হবে। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, সে নিয়েও হোটেলগুলিকে সচেতন হতে হবে।“

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here