পর্যটকদের জন্য ই-সাইকেল পরিষেবা চালু বাঁকুড়ার বিষ্ণুপুরে

0
557

নিজস্ব সংবাদদাতা :: ২৪ ঘন্টা লাইভ :: ১১ ই, মার্চ ::
বাঁকুড়া :: ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য সুখবর। ‘মন্দির নগরী’ বিষ্ণুপুরে বেড়াতে এসে আর টোটো, রিক্সা বা ছোটো গাড়ির জন্য অপেক্ষা করার দিন শেষ। এবার এখানে এসে আপনি চাইলে নিজেই সাইকেল চালিয়ে বা এক কথায় বলা ভালো সাইকেলে চেপেই এক লহমায় ঘুরে নিতে পারেন পুরো শহরটা।

কারণ মহকুমা প্রশাসনের তরফে এখানে আসা পর্যটকদের কথা ভেবে চালু করেছেন ই-সাইকেল পরিষেবা। সম্পূর্ণ পরিবেশ বান্ধব এই সাইকেলে যেমন রয়েছে প্যাডেল করার সুবিধা, তেমনি ব্যাটারি সাহায্যেও চালানো যাবে এই সাইকেল।

আর এই সব ভাবনা যার মস্তিস্কপ্রসূত, তিনি আর কেউ নন খোদ মহকুমাশাসক মানস মণ্ডল স্বয়ং। মানস মণ্ডল এখানে মহকুমাশাসক হিসেবে কাজে যোগ দেওয়ার পর থেকেই প্রাচীণ এই শহরকে নতুনভাবে সাজিয়ে তোলার উদ্যোগ নিয়েছেন।

তাঁরই উদ্যোগে এখানে একান্তে জঙ্গলের খোলা পরিবেশে নিরিবিলি কিছুটা সময় কাটানোর জন্য যেমন চালু হয়েছে হ্যামক, তেমনি এলাকার কুটির শিল্পের বিপননের জন্য প্রতি শনিবার পোড়ামাটির হাট। এছাড়াও লালবাঁধের জলে নৌকা বিহার, বালুচরী হাট, সঙ্গীত সম্মেলন ইত্যাদি ইত্যাদি। এবার সেই তালিকায় নবতম সংযোজন ই-সাইকেল পরিষেবা।
মহকুমা শাসক মানস মণ্ডলের অভিনব এই ভাবনায় খুশি স্থানীয় বাসিন্দা থেকে পর্যটক সকলেই। ঐ বিশেষ সাইকেলে চেপে শহরে ঘোরার ফাঁকে স্থানীয় বাসিন্দা মনীষা ঘোষ চৌধুরী, প্রিয়াগ্নি চট্টোপাধ্যায়রা বলেন, খুব ভালো উদ্যোগ। এই ধরণের সাইকেলে প্যাডেল করার পাশাপাশি ব্যাটারির সাহায্যেও চলবে।

মহকুমাশাসক মানস মণ্ডল বলেন, পর্যটকদের কথা ভেবেই এই ই সাইকেল পরিষেবা চালু করা হয়েছে। এক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here