পশ্চিমবঙ্গে এই প্রথম আটক মহিলা জঙ্গি, আরবি নিয়ে এমএ পড়তেন !

0
683

আনন্দ মুখোপাধ্যায় :: ২৪ ঘন্টা লাইভ :: ১২ই,জুন :: কলকাতা :: পশ্চিমবঙ্গের কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্সের জালে ধরা পড়ল তানিয়া পরভিন নামের এক মহিলা জঙ্গি। এই প্রথম কোনো মহিলা জঙ্গি ধরা পড়ল পশ্চিমবঙ্গে। গোয়েন্দারা দীর্ঘদিন ধরে তাকে নজরবন্দি করে। এরপর আজ কলকাতার অদূরে উত্তর চব্বিশ পরগনার বাদুড়িয়ায় অভিযান চালিয়ে আটক করা হয় লস্কর-ই-তৈবার এই নারী জঙ্গিকে।

পুলিশ জানিয়েছে, কলকাতায় একটি বিশ্ববিদ্যালয়ে আরবি নিয়ে এমএ পড়ছিলেন ২২ বছরের এই তরুণী। তিনি কথাবার্তায় বেশ চতুর। কম্পিউটার ও স্মার্টফোন ব্যবহারেও বেশ পারদর্শী। হানিট্র্যাপ করে সেনাবাহিনীর জওয়ানদের ফাঁসিয়ে তথ্য পাচার করত সে। এমনকি রাজ্যে জঙ্গি নিয়োগের দায়িত্বেও ছিল তানিয়া পারভিন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, পশ্চিম ভারতের এক সেনা জওয়ানের সঙ্গে এরই মধ্যে ফোনে চ্যাট করে ঘনিষ্ঠতা তৈরি করেছিল সে। সেখান থেকে সেনাবাহিনীর বেশ কিছু তথ্য সংগ্রহ করে সেগুলো পাচার করেছিল তানিয়া। এমনই জানতে পেরেছে গোয়েন্দারা।

কিছু ক্ষেত্রে পশ্চিমবঙ্গ থেকে জঙ্গি নিয়োগের ব্যাপারেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিল তানিয়া। এমনই তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। কলেজছাত্রী হওয়ায় সহজে গোয়েন্দাদের স্ক্যানারে না আসায় তানিয়াকে বিভিন্ন কাজে ব্যবহার করত লস্করের প্রথম সারির জঙ্গিরা।

বাদুড়িয়ায় গ্রেপ্তার তরুণী লস্কর জঙ্গিকে হেফাজতে চেয়ে আবদন করেছে ভারতের তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। তাকে জেরা করে সেনাবাহিনীর জওয়ানদের হানিট্র্যাপ করার ছক সম্পর্কে আরো তথ্য পাওয়া যেতে পারে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here